অ্যাসেট রি-ভ্যালুয়েশন করছে মেঘনা পেট্রোলিয়াম

0
96

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা পেট্রোলিয়াম কোম্পানি লিমিটেড তার সম্পদ পুনর্মূল্যায়ন বা অ্যাসেট রি-ভ্যালুয়েশন করবে। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে আগ্রহী প্রতিষ্ঠানের কাছ থেকে প্রস্তাব আহ্বান করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে স্বীকৃত চার্টার্ড একাউন্টেন্ট প্রতিষ্ঠানের কাছ থেকে কারিগরি ও আর্থিক প্রস্তাব আহ্বান করা হয়েছে। কেবল কারিগরি প্রস্তাবে যোগ্য প্রতিষ্ঠানগুলোর আর্থিক প্রস্তাবই বিবেচিত হবে। আগামি ৭ এপ্রিলের মধ্যে দরপ্রস্তাব জমা দিতে হবে।মেঘনা পেট্রোলিয়াম, meghna petrolium, mp

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৩ সালের ৩০ জুনের স্থিতিপত্রে উল্লেখ করা স্থাবর/অস্থাবর সম্পদ ও দায়-দেনার বুক ভ্যালুর পাশাপাশি প্রধান কার্যালয়সহ সারাদেশে অবস্থিত (১৮ টি ডিপো ও চারটি আঞ্চলিক অফিসের আওতাভুক্ত) সম্পদের মূল্য নির্ধারণ ও শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) নিরুপণ করতে হবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ২০০৭ সালে সরাসরি তালিকাভুক্তি পদ্ধতিতে বাজারে শেয়ার বিক্রি করে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্তির আগে বিধি অনুসারে সম্পদ পুনর্মূল্যায়ন করে কোম্পানিটি। এরপর গত সাত বছরে আর কোনো পুনর্মূল্যায়ন হয় নি।  এ সময়ের মধ্যে অনেক সম্পদ, বিশেষ করে জমির দাম কয়েকগুণ বেড়ে গেছে। তাই এ সম্পদের পূণর্মূল্যায়ন না করা হলে স্থিতিপত্রে প্রকৃত অবস্থার প্রতিফলন ঘটবে না বলে মনে করছে কোম্পানিটি।