বুধবার রাজশাহীতে অটোরিকশা ধর্মঘট

0
138
অটো চালক নিহত

অটো চালক নিহতরাজশাহী মহানগরীতে সুইট নামে এক অটোরিকশা চালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে আগামিকাল বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অটোরিকশা চালকরা ধর্মঘটের ডাক দিয়েছেন।

মঙ্গলবার সকাল ১০টায় সুইটকে হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত রাজশাহী ব্যটারিচালিত অটোরিকশা প্রমিক ইউনিয়নের আয়োজনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশ থেকে মঙ্গলবার রাতের মধ্যে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা না হলে বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মহানগরীতে অটোরিকশা চালকরা ধর্মঘট পালন করবেন। এছাড়া বুধবারের মধ্যে খুনীদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

এর আগে অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদুজ্জামান রাশেদের নেতৃত্বে মহানগরীর জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে ফিরে এসে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সোমবার দুপুর ১২টার মহানগরীর রাণিবাজার এলাকার মাদ্রাসা মার্কেটের পাশের রাস্তায় সুইট নামে এক অটোরিকশা চালককে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায়  ওইদিন রাত ৯টার দিকে নিহতের পিতা জালাল উদ্দিন বাদী হয়ে একজনের নাম উল্লেখসহ অজ্ঞত আরও কয়েকজনের নামে নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যামামলা দায়ের করেন।

এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান জিয়া জানান, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আসামিদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

এমআই/সাকি