তিনদিন পর লেনদেন ৩’শ কোটি ছাড়িয়েছে

0
66
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

ডিএসই সূচক ঊর্ধ্বমুখীঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তিন কার্যদিবস পর লেনদেন তিনশো কোটি ছাড়িয়েছে।গত তিন কার্যদিবস আগে ডিএসইতে লেনদেন হয়েছিল তিনশো কোটি টাকা। আর আজ মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৫ কোটি ২৯ লাখ টাকা। সব ধরনের মূল্য সূচকও বেড়েছে এই দিন।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫২৬ পয়েন্টে। ডিএসইএস সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬১৮ পয়েন্টে।

এই দিন লেনদেন হয়েছে ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৯টির কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ সুরমা সিমেন্ট, ফ্যামিলি টেক্সটাইল, পদ্মা অয়েল, গ্রামীণফোন, স্কয়ারফার্মা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইস্টার্ন হাউজিং লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম, ন্যাশনাল টিউবস এবং বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৪৪ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১১টির কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

অর্থসূচক/এমআরবি/