নর্দান জুটের দর বাড়ার কারণ খতিয়ে দেখবে ডিএসই

0
69
Northen Jute

Northen Juteনর্দান জুটের শেয়ার দর বাড়ার কারণ খতিয়ে দেখতে ঢাকা স্টক এক্সজেঞ্জ (ডিএসই) এক কমিটি গঠণ করেছে। ২৩ থেকে ৩১ মার্চ পর্যন্ত এই শেয়ারের দর বাড়ার কারণ অনুসন্ধান করবে এই কমিটি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, ২৩ থেকে ৩১ মার্চ পর্যন্ত সময়ে এ শেয়ারটির দর বেড়েছে ৩৬ টাকা ৩ পয়সা বা ৫৭ দশমিক ৩৪ শতাংশ। অর্থাৎ ২৩ মার্চ এর দর ছিল ৬৩ টাকা ৩ পয়সা। আর দর বেড়ে ৩১ মার্চ দাঁড়ায় ৯৯ টাকা ৬ পয়সায়। ছয় কার্যদিবসে একটানা দর বেড়েছে নর্দার্ন জুটের শেয়ারের।

উল্লেখ্য, গত ১৫ কার্যদিবসে এই শেয়ারের দর বেড়েছে ৫৪ টাকা বা ৯৬ শতাংশ। অর্থাৎ এই সময়ে এই শেয়ারের দর ৫৬ টাকা থেকে বেড়ে ১১০ টাকায় দাঁড়ায়।

এর আগে কোম্পানির পক্ষ থেকে ২৫ মার্চ জানানো হয়, ফ্যাক্টরি বন্ধ থাকায় উৎপাদন বন্ধ রয়েছে। নতুনভাবে সুতা উৎপাদনের জন্য বিভিন্ন ধরণের যন্ত্র স্থাপন এবং সেগুলোতে পরীক্ষামূলকভাবে উৎপাদন করা হবে তাই ১ নভেম্বর ২০১৩ তারিখ থেকে এই কোম্পানি বন্ধ রয়েছে।। উন্নতমানের সুতা উৎপাদনের জন্য বর্তমানে ফ্যাক্টরি ঢেলে সাজানোর কাজ চলছে। শিগগিরই নতুন স্থাপিত যন্ত্রগুলোতে পরীক্ষামূলক উৎপাদন কাজ শুরু করা হবে বলেও এ কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

এই কোম্পানিটি ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে থাকা এই কোম্পানির মূল্য আয়  অনুপাত বা পিই রেশিও অপ্রকাশিত রয়েছে।

অর্থসূচক/এমআরবি/