সেরা চারের শেষ দল নির্ধারণে রণপ্রস্তুতি মিরপুরে

0
66

ICC-T20-sm20131205001351সেমিফাইনালের টিকেটটা যখন ওয়েল ব্যালেন্সড শ্রীলঙ্কার বগলে তখন ক্রীড়ামোদীরা সবাই তাকিয়ে আছেন আজকের ম্যাচের দিকে। কারণ আজকের ম্যাচে পাকিস্তান ও ক্যারিবীয় যুদ্ধের ফলাফলই বলে দেবে, কে হবে শ্রীলঙ্কার প্রতিপক্ষ।

আজ সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুরের মাঠে টি-২০ বিশ্বকাপের ৩২তম ম্যাচে মুখোমুখি হচ্ছে গ্রুপ- ২ এর হেভিওয়েট পাকিস্তান ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

গেইল কিংবা শেহজাদের ব্যাটিং তাণ্ডবই নির্ধারণ করতে পারে আজকের ম্যাচের ফলাফল। আবার সুনীল নারিন ও সাঈদ আজমলের ঘূর্ণিবলও বলে দিতে পারে কোন দল পাবে জয়ের দেখা।

শেহজাদের প্রশংসায় পঞ্চমুখ টি-২০ হটকেক গেইল। দুর্দান্ত ফর্মে থাকা ক্যারিবীয় এই ব্যাটসম্যানই শেহজাদের ব্যাটিং নৈপূণ্যে মুগ্ধ। এছাড়া, আকমল ভ্রাতৃদ্বয় ও বুম বুম আফ্রিদিও আজ দুশ্চিন্তার কারণ হয়ে উঠতে পারে ক্যারিবীয়দের জন্য।

কিন্তু এ নিয়ে এখনই ভাবছেন না ক্যারিবীয় দলনেতা ড্যারেন সামি। কারণ দলে আছে স্যামুয়েলস, বদ্রি, ব্রাভোর মতো খেলোয়াড়রা। তারা শুধু ম্যাচ জেতাতেই পারেন না ধ্বংসস্তুপ থেকে টেনে তুলতে পারেন দলকে।

এবারের বিশ্বকাপে নারিনের ঝুলিতে আছে ৪ ম্যাচে তিন উইকেট ও আজমলের ঝুলিতে ৩ ম্যাচে ৪ উইকেট। টি-২০ কে অনেকেই ব্যাটসম্যানদের খেলা মনে করলেও ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, বাংলাদেশের কন্ডিশনে এই খেলার পরিণতি নির্ভর করে স্পিনারদের ওপর।

এদিকে আজেকর ম্যাচ জেতার বিকল্প নেই বলেই পাকিস্তান দলনেতা হাফিজ বলেন, ‘জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামব।’ গুল, আজমল, আফ্রিদির ওপর আস্থা রয়েছে বলেই হাফিজ বলেন, ‌“নিজেদের সেরা খেলাটা খেলতে পারলে ওয়েস্ট ইণ্ডিজকে হারাতে পারব আমরা”।

এমনটাই মনে করেন আয়ারল্যান্ডের ক্রিকেট তারকা নিয়াল ও’ব্রায়েন। তিনি বলেন, ‌“ভারতই হলো টি-২০ টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল। তবে এ মৌসুমে ভারত নয় পাকিস্তান চ্যাম্পিয়ন হবে বলে ধারণা করছেন তিনি।”

তিনি মনে করেন, “দলের সবাই একসঙ্গে জ্বলে উঠলে যে কোনো দলেরই পাকিস্তানকে হারানো কঠিন হয়ে যাবে।”

সেমিফাইনালে কে হবে শ্রীলঙ্কার প্রতিপক্ষ তা জানতে বিশ্ববাসীর চোখ এখন মিরপুরে।

এসএসআর/কেএফ