রাহুলের বিরুদ্ধে স্মৃতি ইরানি, সোনিয়ার বিরুদ্ধে অজয় আগারওয়াল

0
118
rahul & Smriti-Irani

rahul & Smriti-Iraniরাহুল গান্ধীর লোকসভা যাত্রাকে কণ্টকাকীর্ণ করতেই সস্তা জনপ্রিয়তাকে অস্ত্র হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। আসন্ন লোকসভা নির্বাচনে অবশেষে আমেথি আসনে গান্ধীর বিরুদ্ধে অভিনেত্রী স্মৃতি ইরানিকেই মনোনয়ন দিয়েছে দলটি। আর রায় বেরলী আসনে সোনিয়া গান্ধীর বিরুদ্ধে সাবেক সমাজবাদী নেতা অজয় আগারওয়ালকে বেছে নিয়েছে বিজেপি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

আমেথিতে রাহুলের যে জনপ্রিয়তা, তাতে কোন কিছুতেই ভরসা পাচ্ছিল না বিজেপি। তাই শেষ পর্যন্ত স্মৃতি ইরানি। এই সিদ্ধান্ত অবশ্য অপ্রত্যাশিত ছিল না। বেশ কয় দিন থেকেই স্মৃতি ইরানির প্রার্থীতার গুজব কানে আসছিল।

ভারতীয় উপমহাদেশের ইতিহাসে এই ধরনের ঘটনা অবশ্য নতুন নয়। নির্বাচনের বৈতরণী পার হতে কখনো গায়ক এবং কখনো অভিনেতাকে মনোনয়ন দিয়ে ভোট বগলদাবা করার আপ্রাণ চেষ্টা চালিয়েছে রাজনৈতিক দলগুলো। তারপর সেলিব্রেটিরা থাকেন সেলিব্রশনে, আর রাজনীতিকরা লুটেন ফায়দা। পশ্চিম বঙ্গের তৃণমূলের সংসদ সদস্য কবীর সুমনের মতো দু-একজন হাটে হাঁড়ির ভাঙ্গলেই শুধুমাত্র এমন খবর বেরিয়ে আসে।

তবে আরেকটি গুজব মাঠে মারা যাওয়ার খবর পাওয়া গেছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সোনিয়ার বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা করতে রাজি হননি মধ্যপ্রদেশের মূখ্যমন্ত্রী উমা ভারতী। রায় বেরলী এবং ঝাঁসি উভয় আসন থেকে প্রার্থীতার প্রস্তাব দেওয়া হলেও ঝাঁসিতেই সায় দিয়েছেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত সোনিয়ার বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবি অজয় আগারওয়ালকে মনোনয়ন দিয়েছেবিজেপি। বোফোর্স এবং টেলজি স্ক্যামের মামলা দায়ের করার জন্য তিনি ভারতে বেশ জনপ্রিয়।