১৪৯ স্বর্ণের বারসহ আটক তিন পুলিশ

0
64

goladbএবার স্বর্ণের বারসহ আটক হলো পুলিশ। ১৪৯ টি স্বর্ণের বারসহ তিন পুলিশ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। ঢাকা মহানগর পুলিশের নিউজ পোর্টালের এক খবরে বলা হয়েছে, সোমবার রাতে উদ্ধার করা স্বর্ণের বারসহ  রামপুরা থানার তিন পুলিশ ও আরও এক ব্যক্তিকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলো রামপুরা থানার এসআই মঞ্জুরুল আলম, দুই কনস্টেবল ওয়াহিদ ও আকাশ। অপরজন তাদেরই সোর্স রানা। ডিএমপির নিউজে জানানো হয়েছে আটক তিন পুলিশকে ইতোমধ্যে বরখাস্ত করা হয়েছে।

গোয়েন্দা পুলিশ জানায়, গত ১৩ মার্চ বনশ্রী এলাকায় পুলিশের একটি গাড়ি দেখে সামনে থাকা একটি মাইক্রোবাস দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বনশ্রী এলাকার একটি গলিতে প্রবেশ করে মাইক্রোবাস থেকে নেমে দুইজন দৌড়ে পালাতে গেলে তাদেরকে আটক করা হয়।

ঘটনার তিন দিন পর বনশ্রী এলাকায় ১৩ মার্চের কর্তব্যরত পুলিশ রামপুরা থানায় ৭০টি সোনার বার উদ্ধার দেখিয়ে চোরাচালান মামলা দায়ের করে। আসামী করা হয় মাইক্রোবাস আরোহী সমীর ও মুহিনকে।

তবে পরে থানা হেফাজতে নেয়ার পর সমীর ও মুহিন জানায় সোনার বার ৭০টি নয়, আরো বেশী ছিলো। এরপর পুলিশ কমিশনারের নির্দেশে মামলার তদন্তভার গ্রহণ করে গোয়েন্দা পুলিশ।

এর পর ডিসিডিবি (পূর্ব) জাহাঙ্গীর হোসেন মাতুব্বরের তত্ত্বাবধানে শুরু হয় তদন্ত। দীর্ঘ অনুসন্ধান শেষে সোমবার রাতে গোয়েন্দা পুলিশের পৃথক তিনটি দল একযোগে নারায়নগঞ্জ, গাজীপুর ও বগুড়ায় অভিযান চালিয়ে চারজনকে  গ্রেপ্তারসহ উদ্ধার করা হয় ১৪৯টি স্বর্ণের বার।