মে মাসে আসছে মাইকেলের নতুন আ্যালবাম ‘এস্কেপ’

0
73

Michael Jackson at Wembley Stadium in 1988চলতি বছরের জুন মাসেই তার চলে যাওয়ার পাঁচ বছর পূরণ হচ্ছে। অথচ তার ভক্ত-শ্রতার সংখ্যা কমেনি একটুও। বরং রহস্যময় মৃত্যুর কারণে সারা পৃথিবীতে আলোচিত হয়েছেন আরও বেশি। নতুন ভক্তও হয়েছে এসময়ের মধ্যে।

আর তার ভক্তদের কথা বিবেচনা করেই এপিক রেকর্ড এ বছরই তার গানের নতুন একটি আ্যালবাম আনছে বাজারে।পপ সম্রাট মাইকেল জ্যাকসনের ‘এস্কেপ’ নামের এই আ্যলবামটি আসছে মে মাসের ১৩ তারিখেই মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন এপিক রেকর্ডের চেয়ারম্যান লা রেইড।

গত সোমবার বিবিসির এক প্রতিবেদনে লা রেইডের বরাত দিয়ে বলা হয়েছে, আ্যালবামের মোট আটটি গানই বাছাই করা হয়েছে সামাজিক যোগাযোগ সাইট টিম্বাল্যান্ডের সেরা পছন্দ থেকে। তবে গানগুলোর শিরোনাম সম্পর্কে কিছু জানাননি  লা রেইড।

প্রসঙ্গত, মাইকেল জোসেফ জ্যাকসন  মাত্র ৫ বছর বয়সে পেশাদার সঙ্গীত শিল্পী হিসাবে আত্মপ্রকাশ করেন। তিনি তখন জ্যাকসন ফাইভ নামের সঙ্গীত গোষ্ঠীর সদস্য হিসাবে গান গাইতেন। ১৯৭১ সাল থেকে মাইকেল একক শিল্পী হিসাবে গান গাইতে শুরু করেন। মাইকেলের গাওয়া ৫টি সঙ্গীত অ্যালবাম বিশ্বের সর্বাধিক বিক্রিত রেকর্ডের মধ্যে রয়েছে – অফ দ্য ওয়াল (১৯৭৯), থ্রিলার (১৯৮২), ব্যাড (১৯৮৭), ডেঞ্জারাস (১৯৯১) এবং হিস্টরি (১৯৯৫)। গান, নাচ এবং ফ্যাশন জগতসহ ব্যক্তিগত জীবনের বিভিন্ন ঘটনার প্রেক্ষাপটে চার দশকেরও অধিককাল ধরে সাংস্কৃতিক অঙ্গনে বৈশ্বিক ব্যক্তিত্ব হিসেবে চিহ্নিত হয়ে আছেন।

মাইকেল জ্যাকসন দু’বার রক অ্যান্ড রোল হল অফ ফেইমে নির্বাচিত হন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে মাইকেল সর্বকালের সবচেয়ে সফল শিল্পী – ১৩টি গ্র্যামি পুরস্কার, ১৩টি ১নম্বর একক সঙ্গীত, এবং ৭৫ কোটি অ্যালবাম বিক্রির রেকর্ড মাইকেলের রয়েছে।