১৯ দল থেকে বেরিয়ে গেল ন্যাপ ভাসানী

0
166
ন্যাপ ভাসানী

ন্যাপ ভাসানীবিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী)।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পার্টির মহাসচিব হাসরত খান ভাসানী।

সংবাদ সম্মেলনে হাসরত খান বলেন, বড় দুই দলই ক্ষমতায় টিকে থাকা আর ক্ষমতায় যাওয়ার জন্য উঠে পড়ে লেগেছে। দেশের স্বার্থে কেউই এগিয়ে আসছে না। তাই মাওলানা ভাসানীর রাজনৈতিক আদর্শের পতাকা বহনকারী ন্যাপ ভাসানী এখন আর জোটবদ্ধ নয় এককভাবে দলীয় রাজনীতির বিকাশ ঘটাবে।

তিনি বলেন, বিদ্যূৎ, পানি, গ্যাস বেকার সমস্যাসহ জাতীয় কোনো সমস্যারই সমাধান হয়নি। এছাড়া দুর্নীতিতে চলছে উল্লাস, ফারাক্কা সীমান্তে হামলা, তিস্তার পানি বণ্টন ও তিন বিঘা করিডোরের সমাধান আজ অবধী হয়নি। তাই কোনো বিরোধী নয় , কোনো মতানৈক্য নয়, মাওলানা ভাসানীর আদর্শের সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পার্টি এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

তিনি বলেন, আমরা মনে করি যে, আধুনিক সভ্যতা ও গ্লোবালাইজেশনের যুগে দেশকে প্রতিযোগিতামূলক বিশ্ব অর্থনীতিতে এগিয়ে নিতে রাজনীতির চলমান ধারা পরিবর্তন করে জ্বালাও-পোড়াও এ রাজনীতি বন্ধ করে শান্তিপূর্ণ সমজোতার রাজনীতি প্রতিষ্ঠা করা প্রয়োজন। সে লক্ষ্যেই ন্যাপ ভাসানী এ সিদ্ধান্ত নিয়েছে।

১৯দলীয় জোট থেকে কেন বেরিয়ে এসেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পার্টির মহাসচিব বলেন, প্রায় দেড় বছর ধরে বিএনপির সাথে ন্যাপ ভাসানীর কোনো যোগাযোগ নাই। তাছাড়া দুই দলই নিজেদের স্বার্থে রাজনীতি করছে। ন্যাপ ভাসানী রাজনীতিতে এবার একাই পথ চলবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পার্টির চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন মুন্না, এম আক্তারুজ্জামান, আব্দুল হাই সরকার, ম হ ইলিয়াস প্রমুখ।

জেইউ/সাকি