ছাত্রইউনিয়নের মাসব্যাপী সদস্য সংগ্রহ কাল শুরু

0
63
ছাত্রইউনিয়ন

ছাত্রইউনিয়নসারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র আন্দোলন জোরদার করার জন্য কর্মীসংখ্যা তিন গুণ করার লক্ষ্যে আগামিকাল মঙ্গলবার থেকে মাসব্যাপী সদস্য সংগ্রহ কর্মসূচি শুরু করবে বাংলাদেশ ছাত্রইউনিয়ন।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাসান তারেক বলেন, “শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা বাণিজ্যে বন্ধে ও ছাত্রদের পক্ষে প্রতিষ্ঠাকালীন সময় থেকে ছাত্রদের পাশে রয়েছে। সেই ধারাবাহিকতায় ছাত্র ইউনিয়ন তার আন্দোলনকে জোরদার করতে বর্তমান কর্মী সংখ্যা লক্ষাধিক থেকে তিন গুণ করার জন্য মাসব্যাপী সদস্য সংগ্রহ কর্মসূচি পালন করা হবে।”

তিনি বলেন, “সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে অস্থিতিরতা বিরাজ করছে। এর ফলে শিক্ষার প্রকৃত পরিবেশ নষ্ট হচ্ছে। ডাকসু নির্বাচনসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের জন্য ছাত্র ইউনিয়ন কর্মসূচি পালন করবে। এই দাবি আদায়ে বাংলাদেশ ছাত্রইউনিয়ন আন্দোলনে নামবে।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। পর্যায়ক্রমে জগন্নাথ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,  ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মসূচি পালন করা হবে। ধারাবাহিকভাবে জেলা ইউনিট গুলোতেও সদস্য সংগ্রহ কর্মসূচি চালু করা হবে।”

এ সময় সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক লাকি আক্তারসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা  উপস্থিত ছিলেন।

এএইচ/সাকি