নামে বাংলা লিংক দামে নয়

0
77

OLYMPUS DIGITAL CAMERAনামে বাংলা লিংক হলেও দামে বাংলা লিংক নয় বাজারে আসা বাংলা লিংক নামের এই তরমুজটি। বেশ কিছু দিন আগে থেকেই বাজারে আসতে শুরু করে এটি। বাজারে প্রচুর পরিমাণে আসলেও দাম তেমন একটা কমেনি তরমুজটির। তবে, বাজারে ছোট আকৃতির ও পুরোনো কিছু তরমুজ কম দামে বিক্রি করতে দেখা গেছে।

ব্যবসায়ীরা বলছেন, এ বছর তরমুজের ফলন খুব একটা ভাল হয়নি বলে দাম কমছে না।

রাজধানীর সর্ববৃহৎ ফরমালিনমুক্ত বাদামতলী ফল বাজার ঘুরে দেখা গেছে, বরিশালের ভোলা, পাতাহাট, চরফ্যাশন, ঝালকাঠি থেকে তরমুজ নিয়ে আসছেন কৃষকরা। এছাড়া, বাদাতলীর বাজারে উঠছে বিভিন্ন প্রজাতির তরমুজ। তারমধ্যে রয়েছে বাংলা লিংক, গ্লোরী জাম্বু, জাগরণ, লাল তীর, অলকীন, বেসটিন ইত্যাদি বিভিন্ন জাতের তরমুজ।

আজ বাজারে কৃষখরা যে তরমুজ নিয়ে এসেছে তার একশ এর দাম ছিল ১২ হাজার টাকা। পাইকারি বাজারে এর দাম ছিল একশ বড় সাইজের তরমুজ ২২ হাজার টাকা, মাঝারি সাইজের তরমুজ ১২ হাজার টাকা এবং ছোট সাইজের তরমুজ ৫ হাজার টাকা। পাইকারি হিসেবে এই তরমুজের দাম পড়ে বড় সাইজ ২২০ টাকা মাঝারি সাইজ ১২০ টাকা ও ছোট সাইজ ৪০ থেকে ৫০ টাকা।

তবে, খুচরা বাজারে বড় সাইজের তরমুজ ৩০০ টাকা, মাঝারি সাইজ ২০০ টাকা থেকে ২২০ টাকা এবং ছোট সাইজের তরমুজ ৫০ থেকে ১৫০ টাকা।

তরমুজ ব্যবসায়ী রাসেল শিকদার বলেন, আমাদের এ তরমুজ বরিশালের পটুয়াখালী, ভোলা, লালমোহন, চরফ্যাশন, পাতারহাট, ঝালকাঠি ও চট্টগ্রামের পতেঙ্গা থেকে এসেছে। এখন যে তরমুজ বাজারে রয়েছে তারমধ্যে এর দাম একটু বেশি। কারণ পরিবহন খরচ অনেক বেশি।