গণজাগরণ মঞ্চের বিজয় উল্লাস
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

গণজাগরণ মঞ্চের বিজয় উল্লাস

Ganojagaron mancoমানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির পুনর্বিবেচনার আবেদন   আপিল বিভাগ খারিজ করার পর রায় কার্যকরে আর কোনো বাধা না থাকায় আনন্দের জোয়ার বইছে শাহবাগের গণজাগরণ মঞ্চে। রিভিউ খারিজ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

বৃহস্পতিবার বেলা সোয়া ১২টায় আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনায় (রিভিউ) আবেদন খারিজ করে দেওয়ার খবর শাহবাগে পৌঁছার পর গণজাগরণ মঞ্চের কর্মীরা উল্লাসে ফেটে পড়ে। তাদের আনন্দে শামিল হতে শাহবাগে জনসমাগম বাড়তে থাকে। স্লোগানে-স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো শাহবাগ চত্বর।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, আমরা খুবই খুশি ও আনন্দিত। আদালতের এ রায়ের পর ফাঁসি কার্যকরে আর কোনো বাঁধা নেই। প্রত্যাশিত রায় পেয়েছি। বিচার প্রক্রিয়া নিয়ে আর কেউ প্রশ্ন তুলতে পারবে না। রিভিউ আবেদন খারিজে আমাদের আরেকটি বিজয় হলো। তবে ফাঁসির রায় কার্যকর হলেই চুড়ান্ত বিজয় হবে গণজাগরণ মঞ্চের।

তিনি আরও বলেন, রায় কার্যকর না হওয়া পর্যন্ত শাহবাগে তাদের অবস্থান অব্যাহত থাকবে। আজ সন্ধ্যায় মশাল মিছিল বের করবে গণজাগরণ মঞ্চ।

গণজাগরণ মঞ্চ আন্দোলনের সমন্বয়কারী বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসু বলেন, শেষ মুহূর্তে এসে আমরা জিতে গেলাম। বাঙ্গালী হারতে হারতে শেষ পর্যন্তই জয়ী হয়। পরবর্তীতে এই বিজয়টাই আমাদের স্থায়ী হয়ে যায়। ফাঁসি কার্যকর হলে চূড়ান্ত আনন্দ উল্লাস হবে।

এমআর/এএস

এই বিভাগের আরো সংবাদ