মালিক সমিতির ধর্মঘটের সাথে চালকদের সর্ম্পক নেই

0
66
অটোরিক্সা

অটোরিক্সাঅটোরিক্সা মালিক সমিতির আগামি ১ এপ্রিল থেকে টানা ৭২ঘণ্টা অটোরিক্সা ধর্মঘট ডাকার সাথে চালক সমিতির কোনো প্রকার সম্পর্ক নেই বলে জানিয়েছেন অটোরিক্সা চালক সমিতি।

অটোরিক্সা চালক সমিতির প্রচার সম্পাদক রিপন তালুকদার আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

ঢাকা জেলা অটোরিক্সা-অটোটেম্পু-মিশুক-যানবাহন শ্রমিক ইউনিয়ন রেজিঃ ২৪৫০ এর সভাপতি জিবুর রহমান মাস্টার এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক এক বিবৃতিতে বলেন অটোরিক্সা মালিক সমিতি অবৈধভাবে আগামি ১ এপ্রিল থেকে ৭২ঘণ্টা অটোরিক্সা ধর্মঘটের আহ্বান করেছে। ওই ধর্মঘটের সাথে অটোরিকক্সা চালকদের কোনো প্রকার সর্ম্পক নেই।

তারা বলেন, শ্রম আইনে মালিক সমিতি কোনভাবে ধর্মঘট ডাকতে পারেনা। শ্রমিক ইউনিয়ন, শ্রম দপ্তর, বিআরটিএ, পুলিশ প্রশাসনের সাথে কোন আলোচনা বেতিরেকে ধর্মঘট ডাকা বেআইনি।

নেতৃবৃন্দ আরো বলেন, গরিব শ্রমিকগণ যেখানে নুন আনতে পানতা ফুরায় সেখানে ৭২ ঘণ্টা ধর্মঘট হলে শ্রমিকগণ কি খাবে আর তাদের সংসার কিভাবে চলবে। তাই তাদের সংসার চালানোর ব্যবস্থা মালিকদের করতে হবে। অন্যথায় শ্রমিকগণ এর বিরুদ্ধে রাজপথে নামতে পারে এবং কোন অপ্রিতিকর ঘটনা ঘটলে তার দায় দায়িত্ব মালিক সমিতিকে বহন করতে হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

তারা আরো বলেন, রাজধানীতে গণ-পরিবহনের এমনিতেই স্বল্পতা রয়েছে, সাধারণ যাত্রীগণকে বিপদে ফেলে ব্যক্তি স্বার্থকে হাসিল করার জন্য এই অবৈধ ধর্মঘট আহ্বান করেছে কতিপয় মালিক সমিতি। তাই অবৈধ ধর্মঘট আহ্বানকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট জোর দাবি জানান তারা।

সাকি/