ডিসিসিআই এর ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং প্রশিক্ষণ সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক

0
148

বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে মনোনীত মোট ৪০ জন প্রশিক্ষণার্থীর ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) একটিভিটিজ ম্যানেজমেন্ট প্রশিক্ষণ শেষ করেছে ডিসিসিআই।

ডিসিসিআই বিজনেস ইন্সটিটিউট (ডিবিআই)তে গতকাল শনিবার ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) একটিভিটিজ ম্যানেজমেন্ট শীর্ষক স্বল্পমেয়াদী প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে ডিসিসিআই এর পরিচালক মোহাম্মদ বাশিরউদ্দিন বলেন, ডিসিসিআই এর প্রশিক্ষণ কোর্সসমূহ বাণিজ্য ও বাণিজ্য সম্পর্কিত বিষয়গুলোর ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে। বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহকে আভ্যন্তরীণ বাণিজ্য ও বহি:বাণিজ্যের আমদানি-রপ্তানি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য এ সম্পর্কিত প্রায়োগিক জ্ঞান অর্জন করতে হবে। এজন্য আমাদের দক্ষ, যোগ্য ও প্রয়োগিক জ্ঞানসম্পন্ন জনশক্তি প্রয়োজন।

এই প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন এফএমএস গ্রুপের প্রধান সাপ্লাই চেইন অফিসার মো. আরিফ খান। এছাড়াও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুভ সুড বাংলাদেশ (প্রা) এর সিনিয়র ম্যাজেনার খন্দকার মোহাম্মদ জামান হোসেন।

প্রশিক্ষণার্থীরা জানান, তারা এ প্রশিক্ষণ থেকে সি অ্যান্ড এফ ম্যানেজমেন্ট সম্পর্কে প্রচুর তথ্য জেনেছেন যা তাদের ব্যবসা পরিচালনায় উপকারে আসবে।

ডিবিআই নির্বাহী পরিচালক জনাব মো. জয়নাল আব্দীন প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান সহকর্মীদের সঙ্গে বিতরণ ও স্ব স্ব প্রতিষ্ঠানে প্রয়োগ করার জন্য সকল প্রশিক্ষণার্থীগণকে পরামর্শ প্রদান করেন।

অর্থসূচক/জেডএ/জেডআর