ভোট ডাকাতি আ. লীগের নীতি: রিজভী

0
57
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীউপজেলা নির্বাচনের শেষ ধাপেও আওয়ামী লীগকে ভোট ডাকাতির ওপরই নির্ভর করতে হলো এমন অভিযোগ করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আসলে আওয়ামী লীগের নীতি ভোট ডাকাতি।

সোমবার বেলা ১২ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পঞ্চম দফা উপজেলা নির্বাচনের চিত্র তুলে ধরতে দলের পক্ষ থেকে করা সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, শাসক দল ও নির্বাচন কমিশনের মিলিত চক্রটি উপজেলা নির্বাচনে ভোট ডাকাতির বন্দোবস্ত করেছে।

আওয়ামী সরকারের এধরণের কলাগাছ মার্কা নির্বাচন কমিশনের অধীনে বিএনপি কোনো জাতীয় রাজনৈতিক নির্বাচন কখনোই করবে না।

পঞ্চম দফা উপজেলা নির্বাচনে গতরাত থেকেই কেন্দ্র দখল, ব্যলট ছিনতাই, প্রতিপক্ষের ওপর হামলাসহ ক্ষমতাসীনেরা নারকীয় হিংস্রতা চালিয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, সরকারী দল ও তাদের গুণ্ডারা প্রশাসনের মদদে সাধারণ মানুষের বিরুদ্ধে প্রকাশ্যেই যুদ্ধ ঘোষণা করেছে।

বিরোধী প্রার্থীর পোষ্টার, ব্যানার ছিঁড়ে ফেলা, মাইক ভাঙচুর, ভোটকেন্দ্র দখল, আগের রাতে এবং আজ সকাল থেকে ভুয়া ভোট দিয়ে ব্যালট বাক্স ভরা, সন্ত্রাস সৃষ্টি করে বিরোধী দলের এজেন্টদের বিতাড়িত করার মহাযজ্ঞ চলছে বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, আইনশৃংখলা বাহিনীর মদদে সরকারি ক্যাডাররা এজেন্টদের ছবি ও ঠিকানা দেখে দেখে বাড়িতে বাড়িতে হুমকি দিচ্ছে।

ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দান, সরকারী দল সমর্থিত প্রার্থীর অনুকুলে বাণ্ডিল বাণ্ডিল ব্যালট পেপার একসঙ্গে সীল মারার মহাসমারোহ চলছে । এভাবে শাসক দল মুলত: ভোটারদের বিরুদ্ধেই যুদ্ধ ঘোষণা করছে বলেও দাবি করেন তিনি।

এছাড়া বোমা, বুলেট ও বেয়নটের সাহায্যে র‌্যাব-পুলিশসহ প্রশাসন ও সরকারী দল সাধারণ মানুষের ভোটাধিকার হরণের এক অভুতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছে।  গণতন্ত্রের বিরুদ্ধে, মানুষের ভোটাধিকারের বিরুদ্ধে ফ্যাসিস্ট সন্ত্রাসের এই চরম অভিযানে গোটা জাতি বাকরুদ্ধ হয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এমআর