শিশুর মৃত্যু; ভুল চিকিৎসার অভিযোগ

0
57
khulna
খুলনার মানচিত্র (ফাইল ছবি)

khulna-খুলনায় ভুল চিকিৎসার কারণে লাবিবা নামে (৯) এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শিশুটি খুলনা জেলা জাসাসের সভাপতি অ্যাড. শহীদুল ইসলামের মেয়ে। সে খুলনা করনেশন বালিকা বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী ছিল।

জানা গেছে, রোববার রাত ১১টার দিকে হঠাৎ পেটে ব্যাথা হলে তাকে খুলনা কিওর হোম হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা দ্রুত অপারেশন করতে হবে বলে পার্শ্ববর্তী হাসপাতাল খুলনা নার্গিস মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। রাত ১১টায় প্রথমে তাকে একটি স্যালাইন দেওয়া হয়। পরে একটি ইনজেকশন পুশ করে হাসপাতালের নার্স সুমী। ইনজেকশন পুশ করার ১০-১৫ সেকেন্ডের মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়ে শিশু কন্যা লাবিবা। ঘটনাটি মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটায় এলাকাবাসী। ডা. জুলফিকার নাইমের ভুল চিকিৎসা ও নার্সের ভুল ইনজেকশনে কারণে শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে তারা।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন- খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, খুলনার মেয়র অ্যাড. মনিরুজ্জামান মনি, খুলনা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাড.শফিকুল ইসলাম মনা, জিয়া সেনা কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুর রহমান তপন, সাধারণ সম্পাদক মো. মঞ্জুর হোসেন ঈসা, সহ-সভাপতি ও খুলনা জেলা বিএনপির দপ্তর সম্পাদক কামরুজ্জামান টুকু, জিয়া সেনা খুলনা জেলা ও মহানগর শাখার সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

ভুল চিকিৎসায় অকালে ঝরে পড়ার জন্য ডাক্তারদের প্রতি তীব্র ক্ষোভ এবং তাদের বিচার দাবি করেন তারা।

কেএফ