উন্নয়নশীল দেশে উত্তরণে বর্ণাঢ্য শোভাযাত্রায় ডিসিসিআই

নিজস্ব প্রতিবেদক

0
97

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আজ। আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

বর্ণাঢ্য শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান, ঊর্ধ্বতন সহ-সভাপতি কামরুল ইসলাম, এফসিএ, সহ-সভাপতি রিয়াদ হোসেন,পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, চেম্বারের সম্মানিত সদস্যবৃন্দ, মহাসচিব এএইচএম রেজাউল কবির, সচিব মোহাম্মদ মোজাম্মেল হক এবং সকল স্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

সংগঠনটি মনে করে, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশের এ অগ্রগতি একটি যুগান্তকারী অর্জন এবং এ সাফল্য ধরে রাখার জন্য যথাযথ কর্মপরিকল্পনা প্রণয়ণ ও তার যথাযথ বাস্তাবায়ন খুবই জরুরি।

আগামী ৬ বছর সূচকগুলো ধারাবাহিকতা বজায় রাখতে হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি আরও ত্বরান্বিত করতে হবে। এ ক্ষেত্রে নীতির সংস্কার, বেসরকারী বিনিয়োগ বৃদ্ধি, অবকাঠামো উন্নয়ন ও মানবসম্পদ উন্নয়নের উপর জোর দিতে হবে। এছাড়াও রপ্তানি বাড়াতে পণ্যের বহুমুখীকরণ ও নতুন নতুন বাজার অনুসন্ধানের উপর গুরুত্বারোপ করা একান্ত আবশ্যক।

অর্থসূচক/জেডএ/জেডআর