প্রকাশ হলো হুয়াওয়ে পি২০-তে করা ভিডিও

অর্থসূচক ডেস্ক

0
81

তিনটি ব্যাক ক্যামেরাযুক্ত হুয়াওয়ে পি২০ ফোনের ছবি ফাঁস হয়েছিল অনেক আগেই। এবার প্রকাশিত হলো ফোনটির সাহায্যে স্লো মোশনে করা একটি ভিডিও।

ভিডিওটি প্রকাশ করা হয়েছে ‘হুয়াওয়ে মোবাইল সার্ভিস’ নামে এক টুইটার আইডি থেকে। এতে  ক্যাপশন দেওয়া ছিল ‘ধীরে ভিডিও করো, মুহূর্তগুলো প্রসারিত করো।’

এ ভিডিওতে দেখানো হয়েছে, নিখুঁতভাবে স্লো মোশন ভিডিও করতে কতটা সক্ষম হুয়াওয়ে পি২০ ফোনটি। ভিডিওটির ফ্রেম রেট এবং রেজুলেশন সম্পর্কে অবশ্য কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে ফোন বিষয়ক সংবাদমাধ্যম জিএসএমএরিনার মতে, ১২০এফপিএস ও ১০৮০ পিক্সেলে রেকর্ড করা হয়েছে ভিডিওটি।

huawei-p20ধারণা করা হচ্ছে, হুয়াওয়ে পি২০ ফোনের পেছনে তিনটি ক্যামেরা থাকায় ডিভাইসটির সাহায্যে ভালো ছবি তোলা যাবে।এছাড়া ক্যামেরা থাকবে এআই প্রযুক্তি। তবে সেটি গুগলের এআই নাকি হুয়াওয়ের নিজস্ব সেটা এখনো জানা যায়নি। তবে অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে অ্যান্ড্রয়েড ৮ ওরিও অপারেটিং সিস্টেম, কিরিন ৯৭০ প্রসেসর ও ৬ গিগাবাইট র‌্যাম থাকবে এমন কথা শোনা যাচ্ছে।

ফোনটি বাজারে আসবে মার্চের শেষে বা এপ্রিলের শুরুতে। হুয়াওয়ের ফ্ল্যাগশিপ এই ফোনটির মূল্য অন্তত ৫০ থেকে ৬০ হাজার টাকা হতে পারে।

অর্থসূচক/ জেজে