জবিতে সাংবাদিককে মারধর

0
63

sagorজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত হাসান ইমাম সাগর নামে ‘দৈনিক অর্থনীতি প্রতিদিন’ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে মারধর করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। সে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের সিঁড়িতে বসে হাসান ইমাম ও তার এক মেয়ে বন্ধু কথা বলছিলেন। এ সময় সিঁড়িতে বসে গল্প করার কারণ জানতে চান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. ইব্রাহিম, কর্মী তুহিন ও কানন। এ সময় হাসান ইমাম কোনো উত্তর না দেওয়ার আগেই তাকে মারধর শুরু করেন তারা। পরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সাধারণ শিক্ষার্থী এসে তাকে উদ্ধার করে স্থানীয় সুমনা হাসপাতালে ভর্তি করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অশোক কুমার সাহা বলেন, সাংবাদিকদের গায়ে হাত দেওয়া অনেক বড় অন্যায়। তাই এর সাথে যারাই জড়িত থাকুক না কেন বিষয়টি তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

হাসান ইমাম বলেন, সাংবাদিক পরিচয় দেওয়ার পরও বিনা কারণে আমাকে মারধর করে আমার মোবাইল ও ম্যানিব্যাগ ছিনিয়ে নিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতা বলেন, ইব্রাহিম ও তার কয়েকজন বন্ধু মিলে প্রায়ই সাধারণ শিক্ষার্থীদের মোবাইল ও টাকা-পয়সা ছিনিয়ে নেন এবং তাদের সাথে অশোভন আচরণ করেন। ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম জানলেও কোনো ব্যবস্থা নেন না।

অভিযোগ অস্বীকার করে শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, এ ঘটনায় ছাত্রলীগের কোনো নেতা-কর্মী জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।