পঞ্চম দফার নির্বাচনও গ্রহণ যোগ্য হবে না: রফিকুল

0
63
rofikul
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়া

roficul৩য় ও ৪র্থ দফা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে তাতে ৫ম দফা উপজেলা নির্বাচনও গ্রহণ যোগ্য হবে না বলে মন্তব্য করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

উপজেলা নির্বাচনই প্রমাণ করে ১০ম সংসদ নির্বাচনে অংশ গ্রহণ না করা বিএনপির সঠিক সিদ্ধান্ত ছিল।

রবিবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে খালেদা জিয়া ও তারেক রহমান মুক্তি পরিষদ আয়োজিত ‘স্বাধীনতা ও গণতন্ত্রের সংগ্রামে আপোষহীন নেতা, ভাষা সৈনিক ও বিএনপির সাবেক সফল মহাসচিব মরহুম অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ারের ৩য় মৃত্যু বার্ষিকী’ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাচন সম্পর্কে তিনি বলেন, জাল ভোট ও কেন্দ্র দখল না করলে ৯০ শতাংশ জায়গায় বিএনপির জয় হতো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছিল কিন্তু স্থানীয় ও উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেয়নি।

বিএনপির প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, বিএনপি এখন যে আন্দোলন করছে এ সময় দেলোয়ারের হোসেনের মত নেতা থাকলে আন্দোলন আরো বেগবান হতো। খন্দকার দেলোয়ার ছিলেন গভীর রাজনীতিবিদ।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম রতনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও  উপস্থিত ছিলেন, বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামিমুর রহমান শামিম, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক (প্রো-ভিসি) আ.স.ম.ইউসুফ হায়দার, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান প্রমুখ।

জেইউ/সাকি