প্রতিবেদন ইতিবাচক না হলে সচিবালয় ঘেরাও

0
66
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জবি ক্যাম্পাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয় বেদখল  হওয়া হল উদ্ধারের লক্ষ্যে শিক্ষা মন্ত্রনালয়ের গঠিত উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির প্রতিবেদন ইতিবাচক না হলে ৩ এপ্রিল সচিবলাও ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে হল উদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ। একই সাথে আগামিকাল থেকে ২ এপ্রিল পর্যন্ত দুঘ্ণ্টা করে ছাত্র ধর্মঘটেরও ঘোষণা দেওয়া হয়।

আজ রোববার পূর্ব নির্ধারিত সড়ক অবরোধ কর্মসূচি শেষে এসব ঘোষণা দেন পরিষদের আহব্বায়ক এবং শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম।

ফটক বন্ধ করে অবরোধ কর্মসূচি পালন করার কারণে ইংরেজি, রাষ্ট্রবিজ্ঞান ও ইতিহাস বিভাগের আজকের সেমিষ্টার ফাইনাল পরিক্ষা নেওয়া সম্ভব হয়নি। তবে ইংরেজি বিভাগের পরিক্ষা ৭ তারিখ, রাষ্ট্রবিজ্ঞান পরিক্ষা ৫ তারিখ এবং ইতহাস বিভাগের না হওয়া পরিক্ষা ৬ তারিখ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কতৃপক্ষ।

বেলা ১২ টার দিকে অবরোধ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে শরিফুল  ইসলাম বলেন, এখন পর্যন্ত শিক্ষামন্ত্রণালয়ের গঠিত উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির দ্বারা দৃশ্যমান কোনো পদক্ষেপ আমরা দেখতে পাইনি। আমাদের দাবি আদায়ের জন্য আমরা আগামিকাল থেকে ২ এপ্রিল পর্যন্ত লাগাতার ছাত্র ধর্মঘট পালন করবো। আর উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির প্রতিবেদন ইতিবাচক না হলে ৩ এপ্রিল সচিবলাও ঘেরাও করা হবে।

এমআই/সাকি