নারীদের পিছিয়ে রেখে দেশ এগুতে পারে না: দিপু মনি

0
64
দিপু মনি

দিপু মনিনারীদের পিছিয়ে রেখে দেশ এগিয়ে যেতে পারে না বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সাংসদ  ডা. দীপু মনি এমপি।

রবিবার সকাল ১১টায় চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, যারা নারীদেরকে ঘরে বন্দী করে রাখতে চায় তাদের বর্জন করুন। দেশের রাজনীতির নামে অপরাজনীতি চলছে। তাই সবাইকে দেশ ও বিশ্বের সম্পর্কে জানতে হবে এবং রাজনীতিতে সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, একজন সুনাগরিক হতে হলে খেলাধুলার বিকল্প নাই। কারণ খেলাধুলা শরীর এবং মন ভালো রাখে।

দিপু মনি বলেন, সবাইকে সজাগ থাকতে হবে। যারা শিক্ষার পরিবেশ নষ্ট করে এবং দেশের অগ্রযাত্রা ব্যাহত করে তাদেরকে রুখে দিতে হবে। যারা রাজনীতি নামের অপ রাজনীতি করে তাদেরকে রাজনীতি থেকে দূরে রাখতে হবে। প্রথম রাষ্ট্রপতি নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার চেষ্টা চলছে বলে এ সময় মন্তব্য করেন।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিহির লাল সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন, চাঁদপুর পুলিশ সুপার মো. আমির জাফর। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. এ এস এম দেলোয়ার হোসেন, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধ ডা. সৈয়দ বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মনোহর আলী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম কিবরিয়া জীবন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর প্রবাহের সম্পাদক আ. রহিম বাদশা এবং দৈনিক মেঘনা বার্তার সম্পাদক আ. আউয়াল রুবেল। ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসএমজেএইচ/সাকি