চট্টগ্রামে অবরোধের শেষ দিনে নিহত ১
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামে অবরোধের শেষ দিনে নিহত ১

Chittagong Hortal১৮ দলের অবরোধের শেষ দিনে চট্টগ্রামে পিকেটারদের ছোঁড়া ঢিলের আঘাতে এক কাভার্ড ভ্যান চালক মৃত্যু হয়েছে। নগরীতে ১৮ দলীয় নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।  নগরীর বদ্দারহাট, ইস্পাহানি মোড় এলাকায় পিকেটাররা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানা গেছে। নগরীতে নাশকতা ঠেকাতে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে বলে জানিয়েছে মহানগর পুলিশ।

জানা যায়, ঢাকা থেকে চট্টগ্রামে আসার পথে ফেনীর মহিপাল এলাকায় পিকেটাররা একটি কাভার্ড ভ্যানকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে । এ সময় পিকেটারের ছুড়াঁ আঘাতে চালক মাহবুব মারাত্বকভাবে আহত হয়। স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারে নি।

এদিকে নগরীর বদ্দারহাট এলাকায় শিবির কর্মীদের সাথে পুলিশের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত পুলিশ।

সকাল থেকে নগরীতে যানচলাচল স্বাভাবিক হলেও পরিমানে ছিল কম। তাই  যাত্রীদের বাড়তি বাড়াসহ পড়তে হয়েছে নানান ঝামেলায়। এদিকে পোশাক তৈরী শিল্প এলাকা (ইপিজেড) সকল শিল্প কারখানা চালু রয়েছে। চট্টগ্রাম থেকে দূরপাল্লার কোন বাস না ছাড়লেও কিছু ট্রাক ও মাল বোঝায় যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এদিকে কাজির দেউড়ি এলাকায় বিএনপি’র সমাবেশ চলছে। বিএনপি’র শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত রয়েছে।

চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পণ্য উঠা-নামা করলেও যানচলাচল না করায় দূর পাল্লার কোন ট্রাক ছেড়ে যায়নি। এদিকে বিমান চলাচল স্বাভাবিক ছিল বলে জানা গেছে।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার মুনজুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম মহানগরীর কোথাও নাশকতার খরব পাওয়া যায়নি।  নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । মহাসড়কে পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন করা হয়েছে। নগরীতে যানচলাচল কম থাকায় যাত্রীদের কিছুটা  দূর্ভোগ পেতে হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ