রাজশাহীতে ভুল চিকিৎসায় অভিযুক্ত স্বাচিপ নেতার জামিন

0
44
স্বাচিপ নেতার জামিন

doctorরাজশাহীতে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে করাবন্দি আওয়ামীপন্থী চিকিৎসক পরিষদ-স্বাচিপ নেতা সামিল উদ্দিন আহমেদ শিমুলকে জামিন দিয়েছে আদালত।

রোববার দুপুরে রাজশাহী মহানগর হাকিম আদালত (৩) এ জামিন আবেদনের শুনানী শেষে বিচারক শারমিন সুলতানা জামিন মঞ্জুর করেন।

এদিকে ডা. শিমুলের জামিন মঞ্জুর হওয়ায় স্থগিত ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে চিকিৎসক ও ক্লিনিক মালিকরা।

চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) রাজশাহী জেলা শাখার সভাপতি এসআর তরফদার জানান, রোববার দুপুর ১২টা পর্যন্ত আমাদের কর্মসূচি স্থগিত ছিল। তবে দুপুরে ডা. শিমুলের জামিন হওয়ায় আমরা আর নতুন করে কোন কর্মসূচিতে না গিয়ে কর্মসূচি পুরোপুরি প্রত্যাহার করে নিয়েছি।

সূত্র মতে, গত ৩০ জানুয়ারি রাজশাহীর ডলফিন ক্লিনিকে ভাঙ্গা পায়ের অপারেশনের সময় চাঁপাইনবাগঞ্জের শিবগঞ্জ উপজেলার শেখটোলা গ্রামের ব্যবসায়ী আনোয়ারুল হক টিপুর মৃত্যু হয়। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ এনে ডলফিন ক্লিনিকের মালিক ডা. শিমুলসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন নিহত টিপুর স্ত্রী। এই মামলায় গত বৃহস্পতিবার আদালতে হাজির হলে আদালত তাকে কারাগারে পাঠায়।

এর প্রতিবাদে ও ডা. শিমুলের মুক্তির দাবিতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার রাত সাড়ে ৯টা পর্যন্ত কর্মবিরতি পালন করে চিকিৎসকরা। একই দাবিতে রাজশাহীর সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ধর্মঘট পালিত হয়। এতে রাজশাহীর চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়ে। চরম দুর্ভোগে পড়ে হাজার হাজার রোগী। পরে শুক্রবার রাত সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চিকিৎসকদের চলমান সমস্যা সমাধানে স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার এবং সাবেক সিটি মেয়র ও আওয়ামী লীগ নেতা এএইচএম খায়রুজ্জামান লিটন ক্লিনিক মালিক ও চিকিৎসক নেতাদের সাথে নগরীর একটি রেস্টুরেন্টে বৈঠকে বসেন। ওই বৈঠকে ডা. শিমুলের মুক্তির ব্যাপারে আশ্বস্ত করা হলে রোববার দুপুর ১২টা পর্যন্ত ক্লিনিক মালিক ও চিকিৎসকরা তাদের ধর্মঘট স্থগিত করেন। একই সাথে রোববার দুপুরের মধ্যে জামিন না হলে আবারো আন্দোলনে যাবেন বলে ঘোষণা দেন চিকিৎসকরা। তবে তার জামিন হওয়ায় তারা আন্দোলন প্রত্যাহার করে নেন।

এমআই/সাকি