‘অবশেষে নাকে খত দিয়ে নির্বাচনে বিএনপি’

0
65

মোবারকবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আবদুল মোবারক বলেন, নানা জল্পনা-কল্পনার পর অবশেষে নাকে খত দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে বিএনপি।

রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সোমবার পঞ্চম দফা উপজেলা নির্বাচনকে ঘিরে সাংবাদিকদের নিয়ে নির্বাচন কমিশনে এক ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার পঞ্চম দফা উপজেলা নির্বাচন নিয়ে বলেন, আগামিকাল ৭৩ উপজেলায়ই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। এ ব্যাপারে আমরা বেশ আশাবাদী। আর ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এ সময় তিনি বলেন, ভীষণ দুঃখের বিষয় হলো, খালেদা জিয়া প্রথম থেকেই বলেই আসছেন নির্বাচন কমিশন নাকি জিরো। কিন্তু এই জিরোর অধীনে তিনি কেনো আবার নির্বাচন করতেছেন? নাকে খত দিচ্ছেন তো। আর কী কতা?

তিনি অভিযোগ করে বলেন, খালেদা জিয়া বলেছেন নির্বাচন কমিশন ‘অপদার্থ ও মেরুদণ্ডহীন’। তিনি নির্বাচন কমিশনকে পদত্যাগ করার কথাও বলেছেন। তাই আমরা বলবো বেগম জিয়া উপজেলা নির্বাচনকে ঘিরে যতো কথাই বলেছেন ওনার সকল কথাই হিতে-বিপরীত হয়েছে।