এক্সপির বদলে ১০০ ডলার ফেরত দিবে মাইক্রোসফট

0
88
windows xp

windows xpউইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের ১০০ মার্কিন ডলার ফেরত দেওয়ার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। তবে শুধুমাত্র উইন্ডোজ ৮ ভার্সন ক্রয়ের বদৌলতে গ্রাহকরা এই সুবিধা ভোগ করতে পারবেন। সম্প্রতি মাইক্রোসফটের পক্ষ থেকে এক বিবৃতিতে এই শর্তাধীন রিফান্ড কার্যক্রমের কথা জানানো হয়েছে। খবর ল্যাটিন পোস্টের।

আগামি ৮ এপ্রিল থেকে উইন্ডোজ এক্সপি সংক্রান্ত নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নসহ সব ধরনের সেবা বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট। গ্রাহকদেরকে উইন্ডোজের আধুনিক ভার্সন ব্যবহারে উৎসাহিত করার লক্ষ্যে এক্সপি সেবা বন্ধ করার এই ঘোষণা দেয় মাইক্রোসফট। বিশ্বজুড়ে প্রায় ৩০ শতাংশ উইন্ডোজ ব্যবহারকারী ১৩ বছরের পুরোনো এক্সপি ভার্সন ব্যবহার করে থাকে।

মাইক্রোসফট জানিয়েছে, উইন্ডোজ এক্সপি ব্যবহারকারীরা নিজের কম্পিউটার উইন্ডোজ ৮ দ্বারা আপডেট করিয়ে নেওয়ার বিনিময়ে ১০০ মার্কিন ডলার ফেরত পাবেন। এই অর্থ গ্রাহকদের অ্যাকাউন্টে অথবা অ্যাপস স্টোরের ব্যালান্সে আপনাআপনি জমা হয়ে যাবে।

মাইক্রোসফট সূত্রে জানা গেছে, এখনও পর্যন্ত মাত্র ১০ শতাংশ ব্যবহারকারী উইন্ডোজ ৮ ব্যবহার করে থাকেন। প্রতিষ্ঠানটি আশা করছে উইন্ডোজ ৮’সহ অপারেটিং সিস্টেমের সাম্প্রতিক ভার্সনগুলোতে ব্যবহারকারীরা আরও বেশি সুবিধা ভোগ করতে পারবেন।