ফের দুই মামলায় মুফতি ইজহারুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

0
82
Izhar

মুফতি ইজহারচট্টগ্রামের লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় হত্যা ও বিস্ফোরণ মামলায় হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত।

রোববার অ্যাসিড নিয়ন্ত্রণ অধ্যাদেশ ও হত্যা মামলায় জামিনে থাকা মুফতি ইজহারুল ইসলাম আদালতে হাজির না হওয়ায় বিচারক নওরীন আকতার কাকন এ গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার একই ঘটনায় দায়ের হওয়া আরেকটি মামলায় আদালতে হাজির না হওয়ায় জামিন বাতিল করে মুফতি ইজহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আদালত সূত্রে জানা যায়, খুলশী থানায় দায়ের হওয়া হত্যা ও বিস্ফোরণের দুটি মামলায় মুফতি ইজহারুল ইসলাম ২৭ মার্চ পর্যন্ত হাইকোর্টের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। রোববার আদালতে হাজিরার দিন ধার্য করা করা হলেও তিনি উপস্থিত হননি। এর ফলে তার আইনজীবী জামিনের সময় বাড়ানোর আবেদন করেছিলেন। কিন্তু আদালত তার আবেদন না মঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই মামলায় ৬ এপ্রিল চার্জ গঠনের শুনানির সময়ও নির্ধারণ করেছেন আদালত।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর সকাল ১১টার দিকে নগরীর লালখান বাজারে মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাঁচজন ছাত্র আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মারা যায়।