দুই দিনের মাথায় সূচকের পতন

0
68
DSE-Down
সূচক পতন

DSE-Downগত বুধ এবং বৃহস্পতিবারের পর আবার সূচকের পতন হল। সপ্তাহের প্রথম কার্যদিবস ২৯ পয়েন্ট কমেছে ঢাকা স্টক এক্সঞ্জের প্রধান বা ডিএসইএক্স সূচক। এর আগে একটানা কমতে থাকে ডিএসইর সূচক। আগের দিনের চেয়ে রোববার লেনদেনও কমেছে ডিএসইতে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ডিএসইএক্স সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৭৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫৯৩ পয়েন্টে।

রোববার ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৭ কোটি ৭৬ লাখ টাকা। মোট লেনদেনে অংশ নিয়েছে ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হল-ইস্টার্ন হাউজিং লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বাংলাদেশ কেবলস কোম্পানি লিমিটেড, এমারেল্ড ওয়েল, ন্যাশনাল টিউবস, স্কয়ারফার্মা, পদ্মা অয়েল, সেন্ট্রালফার্মা এবং অ্যাটলাস বাংলাদেশ।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৮১৫ পয়েন্টে। লেনদেন হয়েছে ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। দর বেড়েছে ৫৭টির কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

অর্থসূচক/এমআরবি/