টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

0
64
Bangladesh-Cricket

Bangladesh-Cricketটি ২০ বিশ্বকাপের আজকের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে বাংলাদেশ। টসে হেরে পাকিস্তান ফিল্ডিংয়ের  আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশকে। আজকের খেলাটি শুরু হয়েছে দুপুর ৩টা ৩০ মিনিটে মিরপুরের শেরে বাংলা নগর জাতীয় স্টেডিয়ামে।

গত এশিয়া কাপে বাংলাদেশ পাকিস্তানের বিরুদ্ধে ৩২৭ রানের কঠিন টার্গেট দিয়েছিল। তবে পাকিস্তানি ব্যাটসম্যানদের ব্যাটিংয়ের কাছে হেরে যায় বাংলাদেশ। যদিও সে ম্যাচে বোলাররা বাজে বল করেছিল।

আজকের ম্যাচে বাংলাদেশ মাঠে নেমেছে জেতার আশা নিয়ে। এদিকে পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে জয়ী হয়ে এ আসরের সেমি- ফাইনাল নিশ্চিত করতে চায়।

আজ বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। সোহাগ গাজীর পরিবর্তে আব্দুর রাজ্জাক খেলবেন। এছাড়া গত ম্যাচের একাদশকেই মাঠে দেখা যাবে।

পাকিস্তান শিবিরে এসেছে এক পরিবর্তন। বিলওয়ালের পরিবর্তে এ আসরে প্রথমবারে মত মাঠে নামছে সোহেল তানভীর।

আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। কেননা একটি জয় নিয়ে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে চায় তারা।  টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ টানা দু’টি ম্যাচ খেলে দু’টি ম্যাচে হেরেই বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুযোগ হারিয়েছে। বাকি দু’ম্যাচে বাংলাদেশের টার্গেট একটি শান্তনার জয়।

এ আসরে পাকিস্তান প্রথম দু’টি ম্যাচে একটি জয় পেলেও হেরেছে একটি ম্যাচে। ফলে এই ম্যাচেও জয়ের বিকল্প নেই পাকিস্তানের। প্রথম ম্যাচে পাকিস্তান ভারতের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলেও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে জয়ে ফিরে দলটি। ফলে দুই ম্যাচে দলটি পেয়েছে মাত্র ২ পয়েন্ট। একই গ্রুপে ভারত টানা তিন ম্যাচে জয়ী হয়ে ৬ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। আর ওয়েস্ট ইন্ডিজ দুই জয়ে চার পয়েন্ট নিয়ে সেমিতে একপা দিয়েই রেখেছে। ফলে সেমির আশা বাঁচিয়ে রাখার জন্য আজ পাকিস্তানের সামনে জয়ের বিকল্প নেই। ফলে ম্যাচটি যে কঠিন হবে তা বলার অপেক্ষা রাখে না। অবশ্য শক্তি আর পরিসংখ্যানে বাংলাদেশ থেকে অনেক এগিয়ে পাকিস্তান ক্রিকেট দল। এ পর্যন্ত টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ-পাকিস্তান ৬টি ম্যাচে মুখোমুখি হলেও সব ক’টি ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তান। বাংলাদেশ কোনো ম্যাচেই জিততে পারেনি পাকিস্তানের বিপক্ষে।

এইচকেবি/