‘গার্মেন্টস শ্রমিক নেতা আমিনুল হত্যার বিচারের দাবিতে মানবন্ধন’

0
75

Garments_humam_chainগার্মেন্টস শ্রমিক নেতা আমিনুল ইসলাম হত্যার বিচারের দাবিতে মানবন্ধন করেছে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ড্রাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ সেন্টার ফর ওর্য়াকাস সলিডারিটি।

এ সময় একই দাবিতে তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপিও দিয়েছে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্টস এন্ড ইন্ডাস্ট্রিজ শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটি’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিভিন্ন গার্মেন্টসের কয়েকশ’ শ্রমিক মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা, অবিলম্বে শ্রমিক নেতা আমিনুল ইসলামের হত্যাকারীদের বিচার এবং শ্রমিকদের নিরাপত্তার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা বলেন, শাশা ডেনিম লিমিটেডের শ্রমিক প্রতিনিধি ও কল্যাণ কমিটির নির্বাচিত নেতা আমিনুল হত্যাকাণ্ডের পুন:তদন্ত ও প্রকৃত দোষীদের গ্রেপ্তার করে সুষ্ঠু বিচার করতে হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ৪ এপ্রিল আশুলিয়ার মধ্য গাজিরচট এলাকার শ্রমিক ফেডারেশন কার্যালয় থেকে বাসায় ফেরার পথে নিখোঁজ হন আমিনুল। দুই দিন পর টাঙ্গাইলের ঘাটাইল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সেন্টার ফর ওর্য়াকাস সলিডারিটির নির্বাহী পরিচালক কল্পনা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনের সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ড্রাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের সভাপতি বাবুল আকতার, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন, গার্মেন্টস শ্রমিক সংহতি ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন স্বপন প্রমুখ।

জেইউ