আফ্রিদি নৈপুণ্যে শ্রীলংকাকে হারালো পাকিস্তান

afridi
শহীদ আফ্রিদি।

afridiশহীদ আফ্রিদির অলরাউন্ডিং নৈপুণ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলংকাকে ৩ উইকেটে হারালো পাকিস্তান।ফলে ২ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শীলঙ্কাকে ব্যাট করার জন্য পাঠায় পাকিস্তান।পাকিস্তানের নিয়ন্ত্রীত বোলিংয়ে শুরু থেকেই চাপে থেকে ম্যাথিউসের উপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান করে স্বাগতিকরা।

ইনিংসের শুরুতেই ব্যাক্তিগত সাত রান করে দিলশান ফিরে গেলে রানের গতি খুব ধীর গতিতে এগোতে থাকে।মাঝখানে ম্যাথিস কিছুটা হাত খুলে ৩৪ বলে এক ছয় ও পাঁচ চারে ৫০ রান করে স্কোরকে সম্মানজনক স্থানে নিয়ে যান।এছাড়া লাহিরু থিরিমান্নে ২৩, অধিনায়ক দীনেশ চান্দিমাল ২২ ও কুমার সাঙ্গাকারা ২১ রান করেন।পাকিস্তানের পক্ষে দু’টি করে উইকেট নেন সোহেল তানভীর ও সাঈদ আজমল। এক উইকেট নেন শহীদ আফ্রিদি।

জবাবে সাত উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।বল হাতে সাফল্য পাওয়ার পর পাকিস্তানকে জয়ের মুখ দেখান আফ্রিদি।অপরাজিত ৩৯ রানের ইনিংস খেলে পাকিস্তানকে জয়ের বন্দরে নিয়ে যান তিনি।তিন চার ও দুই ছয়ে মাত্র ২০ বলে ৩৯ রান করেন ম্যাচ সেরা আফ্রিদি।আফ্রিদি ছাড়াও উদ্বোধনী ব্যাটসম্যান শারজিল খান ৩৪, মোহাম্মদ হাফিজ ৩২ রান করেন।শ্রীলংকার হয়ে তিন উইকেট নেন পেসার লাসিথ মালিঙ্গা।

নয়ন