দুর্নীতিবাজদের বিরুদ্ধে দৃশ্যমান কিছু করে দেখাবে দুদক

0
56

accদুর্নীতিবাজদের বিরুদ্ধে এবার থেকে দৃষ্টান্ত মূলক ব্যবস্থা নেওয়ার কথা বলনেন  দুর্নীতি দমন কমিশন (দুদক) এর চেয়ারম্যান মো. বদিউজ্জামান। তার মতে এর ফলে দুর্নীতিবাজরা দুর্নীতি কমিয়ে দেবে। তবে চলমান মামলাগুলোতে তিনি দুদককে সন্দেহ না করে অপেক্ষা অনুরোধ করেন।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে আয়োজিত র‌্যালী শেষে মানববন্ধনে এ সব কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, ২০০৪ সালে দুদক গঠিত হওয়ার পর প্রতি এবার  চতুর্থ বারের মতো পালিত হচ্ছে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ। এবারের প্রতিরোধ সপ্তাহ ভিন্ন আঙ্গিকে পালিত হচ্ছে। কেননা এবারই প্রথম সরকারি লোকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে কমিশন।

তিনি আরও বলেন, আমরা দুদকের বিরুদ্ধে অপবাদ থেকে মুক্ত হতে আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছি। অপেক্ষা করুণ আমরা দুদক দৃশ্যমান কিছু করে দেখাবে।

দুর্নীতি প্রতিরোধে জনসাধারনের প্রতি অনুরোধ জানিয়ে চেয়ারম্যান বলেন, আপনারা আমাদের কার্যক্রমে অংশগ্রহণ করুন। সক্রিয় হোন। আমাদের তথ্য-উপাত্ত দিয়ে সাহায্য করুণ। আমরা যে কাজে নেমেছি থামবো না।

দুর্নীতিবাজদের দুর্নীতি থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, দুদকের কাজ দুর্নীতিবাজদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ সংগ্রহ করে আদালতে উপস্থাপন করা। বিচার করে সাজা দেওয়ার দায়িত্ব আদালতের।

অন্যদিকে দুদক কমিশনার মো সাহাবুদ্দিন বলেন,দুর্নীতিবাজের ক্ষেত্রে কোনো ব্যাক্তি ও রাজনৈতিক দল বিবেচ্য নয়। দুর্নীতিবাজদের পরিচয় তারা দুর্নীতিবাজ। যারা ক্ষমতায় ছিলেন ও আছেন তাদের সবাইকেই ধরা হবে। দুর্নীতিবাজদের প্রতি আমাদের কোন দুর্বলতা নেই। আমাদের আইন বিভাগ সবার দুর্নীতিই খতিয়ে দেখছে।