ঘড়ির দাম ৪২৬ কোটি টাকা !

0
135

diamond2সময় যে অমূল্য সম্পদ সে কথা পুঁথিগত হলেও তা যে সত্যিসত্যি দামি সেটা বুঝি প্রমাণের ব্যবস্থা করলো লন্ডনের একটি জুয়েলারি দোকান।সম্প্রতি গ্রাফ ডায়মন্ড নামের একটি গহনা নির্মাতা প্রতিষ্ঠান সময় দেখার জন্য এমন একটি ঘড়ি তৈরি করেছে যার দাম পড়বে ৩ কোটি ৩০ লাখ পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যার দাম প্রায় ৪২৬ কোটি টাকা।

ঘড়িটি আসলে তৈরি হয়েছে  দুষ্প্রাপ্প বিভিন্ন রঙের হীরা দিয়ে। ১১০ ক্যারটের এই ঘড়িটিকে এখন বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি ঘড়ি।

ডেইলি মেইল অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এ লেডিস ঘড়িটি বিভিন্ন রঙ্গের, বিভিন্ন বর্ণের হীরের তৈরি। কোনোটা লাল, কোনোটা কালো, কোনটা হলুদ, কোনোটা সাদা  আবার কোনটাবা গোলাপি।

হীরের আলোকছটার  এক অপূর্ব সমাহারের কারণে ঘড়িটির নান্দনিকতা এর দামের মতোই।

গ্রাফ ডায়মন্ডের পক্ষ থেকে বলা হয়েছে নতুন এই লেডিস ঘড়িটি তৈরি করতে কয়েক বছর সময় লেগেছে। তারা জানিয়েছে , ঘড়িটি  চলতি সপ্তাহেই সুইজারল্যান্ডের এক জুয়েলারি মেলায় তোলা হবে।

এদিকে গ্রাফ ডায়মন্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লরেন্স গ্রাফ এ ঘড়িটিকে বর্ণনা করেছেন ‘ভাস্কর্য শিল্প’ হিসেবে। তিনি বলেন, বিভিন্ন হীরার সংমিশ্রন ঘটিয়ে এ রকম একটা সত্যিকারের হীরের ঘড়ি তৈরি করা তার অনেক দিনের স্বপ্ন ছিল। আর এ স্বপ্ন পূরণে তার ব্যয়ও হয়েছে শ্রম ও কয়েক বছর। এটা করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করেছেন তিনি।