ছাত্রলীগের অপকর্ম ক্ষতিয়ে দেখতে তদন্ত কমিটি

0
60
rabi
ছাত্রলীগ ও রাবি লোগো

rabiরাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ক্যাডার বাহিনীর হাতে সাধারণ শিক্ষার্থীদের মারধরের ঘটনা ক্ষতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

শনিবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর তারিকুল হাসানকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন ছাত্র উপদেষ্টা সাদেকুল আরেফিন মাতিন ও শাহ মখদুম হল প্রাধ্যক্ষ ইমতিয়াজ আহমেদ।

কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল হাসান বলেন, দুই দিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে সাধারণ শিক্ষার্থীরা মারধরসহ বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছেন। ছাত্রলীগের নাম করে কারা এই কাজ করছে তা ক্ষতিয়ে দেখতে উপাচার্য মুহম্মদ মিজানউদ্দিনের নির্দেশে তিন সদস্যের একটি কমিটি গঠিত হয়েছে। কমিটিকে দ্রুত তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে বলেও জানা তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলে আরবি বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীকে মেরে তার পা ভেঙ্গে দেয় বিশ্ববিদ্যালয়ের তুহিন গ্রুপের উদিয়মান দুর্ধর্ষ ছাত্রলীগ ক্যাডার  ও লোকপ্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি।

এছাড়াও আজ শনিবার শাহ মখদুম হলে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এমবিএ’র এক শিক্ষার্থীকে মারধর ও পিস্তুল ঠেকিয়ে হুমকি দেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও উর্দু বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী গোলাম কিবরিয়া। এই ছাত্রলীগ নেতাও সাধারণ সম্পাদক তৌহিদ আল তুহিন গ্রুপের বিশেষ সদস্য।

এমআই/সাকি