মুন্সীগঞ্জে ছাত্রলীগ নেতা নিহতের প্রতিবাদে থানা ঘেরাও

0
74

ছাত্রলীগ নেতা নিহতমুন্সীগঞ্জের গজারিয়ায় আজ থানা ঘেরাও করে এলাকাবাসী। উপজেলায় নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগের নেতা মাহবুব আলম নিহত হওয়ার প্রতিবাদে ও আসামিদের গ্রেপ্তারের দাবিতে তারা এই কর্মসূচি পালন করে।

শনিবার সকালে প্রায় ৫০০ জন নারী-পুরুষ গজারিয়া থানা সামরে জড়ো হয়। সেখানে প্রায় ৪০ মিনিট তারা থানা ঘেরা করে রাখে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করে এলাকাবাসী।

গজারিয়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি আমানুল্লাহ প্রধান ও মাহবুবের বাবা উপজেলা আ. লীগের শ্রমবিষয়ক সম্পাদক খোকন প্রধানের নেতৃত্ব এই কর্মসূচি পালিত হয়। সাত দিনের মধ্যে আসামিদের গ্রেপ্তারে কর্মসূচি থেকে আলটিমেটাম দেওয়া হয়। এই সময়ে আসামি গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানানো হয়।

এদিকে উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রেক্ষাপটে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-অর-রশীদকে গতকাল জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, ২৩ মার্চ গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচন হয়। ওই দিন নির্বাচনী সহিংসতায় বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. শামসুদ্দিন প্রধান নিহত হন। পরদিন সহিংসতায় নিহত হন উপজেলা ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক মাহবুব আলম। নির্বাচনের দিন সহিংসতায় গুলিবিদ্ধ উপজেলা যুবদলের সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী আ. মান্নান দেওয়ানের স্ত্রী লাকী আক্তার (৩৫) চিকিত্সাধীন অবস্থায় গত বৃহস্পতিবার রাতে মারা যান।

কেএফ