প্রধানমন্ত্রীর আগমনে লঞ্চ চলাচল বন্ধ ছিল ১০ ঘণ্টা, দুর্ভোগে যাত্রীরা

0
82
PM

PMদীর্ঘ ৭৫ বছর পর ঢাকা-বরিশাল নৌরুটে   একটি সরকারি জাহাজ উদ্বোধন করা হয়েছে। ‘এম ভি বাঙালি’ নামে নতুন এই জাহাজটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই আগমন উপলক্ষে আজ বুধবার সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সদরঘাটের লঞ্চসহ সবধরনের পারাপার বন্ধ করে দেয় প্রশাসন। এতে ব্যাপক ভোগান্তিতে পড়েন  সাধারণ যাত্রীরা।

আজকের এ অনুষ্ঠানের জন্য সদরঘাটের এপার-ওপার পারাপারের জন্য নৌকা পর্যন্ত বন্ধ ছিল।

সরেজমিনে দেখা গেছে, সদরঘাট-কেরানিগঞ্জ ঘাটের লোকেরা অনেক ভোগান্তির শিকার হয়েছেন। তবে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হয়েছেন ঢাকা-চাদপুরের যাত্রীরা।

যাত্রীদের মধ্যে অনেকেই তাদের জরুরি কাজ নিয়ে গ্রামের বাড়ি ফিরছিলেন। তারা সবাই এতই ক্ষিপ্ত ছিল যে, কোনো সাংবাদিক বা ক্যামেরাম্যান দেখলে তেরে আসেন এবং বলে আপনার আমাদের সাথে তামাশা করছেন। সকাল থেকে বসে আছি কখন বাসায় ফিরতে পারব তার নিশ্চয়তা নেই।

সদরঘাটে কথা হয় সমিরন নেছা নামের এক যাত্রীর সাথে। তিনি বলেন- ভাই, আপনারা কেন আসছেন আমাদের ভোগান্তি দেখতে? যাদের ভোট দিয়ে আমরা নেতা-নেত্রী বানাই তাদের জন্য আমাদের ভোগান্তির কোনো শেষ নেই।

তিনি বলেন, আপনারা তো আমাদের দুঃখ দেখতে মজা পান। এরকম না করে পারলে কিছু করেন আমাদের জন্য।

বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক সাইফুল হক খান বলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা জনিত কারণে সকাল ৬টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছিল। আমরা আশা করছি বিকেল ৪টার মধ্যে ছেড়ে দেওয়া হবে। পারলে তার আগেও ছেড়ে দেওয়া হতে পারে।

এসএস/ এআর