বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

0
66

PM_11বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবো। বাংলাদেশে আর কেউ গরিব থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুরে বিআইডব্লিউটিসির নবনির্মিত যাত্রীবাহী জাহাজ ‘এমভি বাঙালি’র উদ্বোধন শেষে মোহনপুরের নদীর তীরে স্বতঃস্ফূর্ত জনতার উদ্দেশ্যে দেওয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি রক্ত দিয়ে হলেও বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। বাংলার মানুষকে বিশ্বসভায় মর্যাদার আসনে আসীন করতে যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত রয়েছেন বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দরকার হলে বাবার মতো বুকের রক্ত দিয়ে যাবো। তবুও মানুষের অধিকার প্রতিষ্ঠা করবো। এই ওয়াদা দিয়ে গেলাম।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতে হবেই হবে। কেউ তাদের রক্ষা করতে পারবে না। তবে সবাইকে এই ব্যাপারে সর্তক থাকতে হবে। বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে কেউ যাতে নসাৎ করতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, সর্তক থাকতে হবে।

এ সময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, শ্রমমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, নৌমন্ত্রী শাহাজাহান খান, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।