‘খালেদাই চালাবেন বিএনপি’

নিজস্ব প্রতিবেদক

0
83

জেলে বসেই বিএনপি চালাবেন চেয়ারপার্সন খালেদা জিয়া। এমনটাই জানিয়েছেন খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া। আজ বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। রায় পরবর্তীতে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সানাউল্লাহ মিয়া বলেন, ওয়ান ইলেভেনের সময়ও বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া জেলে বসেই দল চালিয়েছেন। এবারো তিনি জেলে বসেই দল চালাবেন।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে বলেছেন। আমরা তাকে কারাগারের গেট পর্যন্ত রেখে এলাম। তিনি স্বাভাবিক ছিলেন।

দলটির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, যারা দেশকে ভালোবাসেন, দলকে ভালোবাসেন তারাই এখন দলকে দেখবেন। খালেদা জিয়া যা নির্দেশনা দেওয়া দরকার তা আগেই দিয়েছেন।

এর আগে আজ বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। পুরান ঢাকার প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান এ রায় দেন।

একই মামলায় দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ এ মামলার অন্য ৫ আসামিকে ১০ বছরের সাজা দেওয়া হয়। একইসঙ্গে তারেক রহমানসহ অন্য আসামিদের প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ১৭১ হাজার ৬৭১ টাকা করে অর্থদণ্ড দিয়েছে আদালত। খালেদা জিয়ার সামাজিক ও শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে তাকে অর্থদণ্ড দেওয়া হয়নি।

অর্থসূচক/এইচজে