আবারও গ্যাংনামে ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

0
84

cms.somewhereinblog.netঅস্ট্রেলিয়াকে হারিয়ে সেমির পথে অনেটাই এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। স্যামির দুর্দান্ত ব্যাটিংয়ে ২ বল হাতে রেখে জয় নিয়ে ২০১২ সালের বিশ্বকাপের ফাইনাল ম্যাচের গ্যাংনাম নাচের পুণারাবৃত্তি করলো ক্যারিবিয়ানরা। আর এ জয়ের ফলে ৩ ম্যাচে দুই জয় নিয়ে সেমির পথে অনেকটাই এগিয়ে গেল তারা।

অস্ট্রেলিয়ার ১৭৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করলেও শেষ বেলায় খুব বেশি ভালো খেলতে পারেনি ক্রিস গেইল। প্রথম ১৪ বলে ৪০ রান করার পর শেষ পর্যন্ত আউট হন ৩৫ বলে ৫৩ রান করে। সুবিধা করতে পারেননি ডোয়াইন ব্রাভো। মাঝখানে লেন্ডন সিমন্স ২৪ বলে ২৬ করে আউট হলেও স্যামি ছাড়া আর কোন ব্যাটসম্যান বড় ইনিংস না খেলায় ম্যাচ হাত ছাড়া হতে থাকে ক্যারিবিয়ানদের। তবে শেষ বেলায় দলীয় অধিনায়ক স্যামি মাত্র ১৩ বলে ৩৪ রান দলকে এনে দেন দুর্দান্ত এক জয়।

এর আগে শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৩তম ম্যাচে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট  করে অস্ট্রেলিয়া। আর শুরু থেকেই কোন ব্যাটসম্যান খুব ভালো ব্যাট করতে না পারলেও ম্যাক্সওয়েলের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করতে সক্ষম হয তারা। দলের হয়ে গ্লেন ম্যাক্সেওয়েল সর্বোচ্চ ৪৫ রান করেন। এ ছাড়া হজ করেন ৩৫ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন সুনীল নারিন, স্যামুয়েলস ও বার্দ্রি।
আজকের ম্যাচে হেরে যাওয়ার ফলে ২ ম্যাচের দুটিতেই হেরে কিছুটা ব্যাকপুটে চলে গেছে অস্ট্রেলিয়া। আর তিন ম্যাচে দুই জয় নিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।