‘খালেদা ও তারেকের কুশপুত্তলিকা দাহ’

0
76
chatro_leagure

ছাত্রলীগ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি’ খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিবাদে খালেদা জিয়া ও তারেক রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

শুক্রবার বিকেল ৫টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘যুদ্ধাপরাধীদের পৃষ্টপোষক ও ইতিহাস বিকৃতকারী খালেদা জিয়া ও তারেক রহমানের বিচার চাই’ শীর্ষক এক বিক্ষোভ সমাবেশে শেষে এই কুশপুত্তলিকা দাহ করা হয়।

বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এইসএম বদিউজ্জামান সোহাগ নেতৃত্ব দেন।

সোহাগ বলেন, ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ছিলেন’ খালেদা ও তারেক রহমান এসব মিথ্যা তথ্য দিয়ে ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করছে। এজন্য খালেদার বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে তাকে ক্ষমা চাইতে হবে।

তারেকের মাথা নষ্ট হয়ে গেছে উল্লেখ করে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আর কয়দিন পর তারেক রহমান নিজেকে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দাবি করবে।

ঢাবি ছাত্রলীগের সাধারণ-সম্পাদক ওমর শরীফ বলেন, কারেন্টের শক খেতে খেতে তারেক এখন পাগল হয়ে গেছে। তাই পাগলের মতো প্রলাপ করছে।

বিক্ষোভ সমাবেশ শেষে খালেদা ও তারেক রহমানের বক্তব্যের প্রতিবাদে প্রত্যেক জেলা-উপজেলায় আগামি ২৯ মার্চ বিক্ষোভ সমাবেশ ও ৩০ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইমাউল হক সরকার, মোরশেদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক শামছুল ইসলাম রাহাত, মোস্তাফিজুর রহমান মোস্তাক, ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, জবি সভাপতি শরীফুল ইসলাম প্রমুখ।

জেইউ/এএস