জয়ের মিশন নিয়ে মাঠে নামছে অসি-ক্যারিবীয়রা

0
82

australia vs westindiesটুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই দুটি দলেরই। আজকের ম্যাচের ফলাফল বলে দেবে কে টিকে থাকবে আর কে ছিটকে পড়ছে এবারের টি২০ বিশ্বকাপ থেকে। তাই জয়ের মিশন নিয়েই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় গ্রুপ-২ এর ম্যাচে মুখোমুখি হচ্ছে ক্রিকেটের দুই পরাশক্তি অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ।

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের টি২০ রেকর্ড সমানে সমান। দুটি দলই পাঁচটি পাঁচটি করে ম্যাচ জিতেছে। আজ তাই কেউ ফেভারিট নয়। তবুও বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার আশঙ্কায় আজকের ভাগ্যনির্ধারনী এ ম্যাচে দু’দলই নিজেদের সর্বোচ্চ খেলাটি খেলবে। তাই ম্যাচটি হবে উত্তেজনাময় ও উপভোগ্যের। এমনটায় আশা করছে ক্রিকেট বিশ্ব।

প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। আর ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ড্যারেন স্যামির ওয়েস্ট ইন্ডিজ হেরেছে ৭ উইকেটে। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছে ক্যারিবীয়রা। প্রথম ম্যাচে খুব সুবিধাজনক জায়গায় থেকেও শেষ দিকে পাকিস্তানি স্পিনারদের ঠিকমতো সামলাতে পারেনি অস্ট্রেলিয়া। ওই ম্যাচ জিততে শেষ ৩ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৩০ রান। হাতে ছিল ৫ উইকেট। কিন্তু মাত্র ১৩ রানেই শেষ ৫ উইকেট হারায় অসিরা। এদিকে বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের মূল শক্তি তাদের স্পিনার। বিশেষত সুনীল নারিন ও স্যামুয়েল বদ্রি।

 

ক্যারিবীয় ট্রাম কার্ড স্যামুয়েল বদ্রি জানান, কাগজে-কলমে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন খুব শক্তিশালী। কিন্তু মিরপুরের মাঠে বলের ঘূর্নি ভাল হয়। দেখা যাক অসিরা কতটা চাপ নিতে পারে। তবে আমাদের জন্য জেতাটা  মোটেই সহজ হবে না।এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অবস্থা শুরুথেকেই নড়বড়ে। প্রথম ম্যাচে তারা পাকিস্তানের কাছে হেরে গেছে। নিজেদের ভাল খেলাটা এবারের টুর্নামেন্টে তারা খেলতেই পারছেননা।

দলে  ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন ও জেমস ফকনারের মতো অলরাউন্ডাররা থাকলেও জেতা ম্যাচ হাত ফসকে যাচ্চে তাদের। তাই ত টি২০ কে বলা হয় অনিশ্চয়তার খেলা। আজ ওয়েস্ট ইন্ডিজের কাছে হারলে বিশ্বকাপ থেকেই ছিটকে পড়তে পারে অসিরা।