রংপুরের মিঠাপুকুরে মহাসড়কে গাছ কেটে অবরোধ, ব্যাপক সংঘর্ষ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

রংপুরের মিঠাপুকুরে মহাসড়কে গাছ কেটে অবরোধ, ব্যাপক সংঘর্ষ

Rangpur Photo(12)(Gaser Guri) 11-12-13যুদ্ধাপরাধ মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আব্দুল কাদের মোল্লার ফাঁসি রায় কার্যকরে সরকারের নির্দেশে বিক্ষুব্ধ মঙ্গলবার রাতে জামায়াত-শিবির নেতাকর্মীরা রংপুরের মিঠাপুকুরের শঠিবাড়ি থেকে দমদমা পর্যন্ত মহাসড়কে রাস্তার দু’পাশের গাছ কেটে অবরোধ গড়ে তোলে। সকালে শঠিবাড়ি এলাকায় দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রবিউল ইসলামের পাটের গুদামে আগুন ধরিয়ে দেয় জামায়াত শিবির। এদিকে পরিস্থিতি মোকাবেলায় মিঠাপুকুরে বিজিবির অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।

বুধবার অবরোধের পঞ্চম দিনে সিওবাজার পুরাতন বেতারপাড়া এলাকায় পুলিশের সাথে অবরোধকারীদের ধাওয়া পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হয়। এছাড়া বিভিন্ন পয়েন্টে হরতাল অবরোধ সমর্থকরা বিক্ষিপ্ত পিকেটিংসহ বেশ কয়েকটি ককটেল ফাটিয়েছে।

দুপুর সাড়ে ১১টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মিঠাপুকুরে এলাকাবাসীর সহযোগিতায় মহাসড়কে কেটে ফেলা গাছগুলো সরিয়ে দেয়। এ সময় সেখানে  বিজিবি, র‌্যাব ও আইনশৃংখলাবাহিনীর টহল বাড়ানো হয়। এদিকে মিঠাপুকুর ইউএনও অফিসের সামনে অস্থায়ী বিজিবি ক্যাম্প বসানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করে ৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ডিএডি আব্দুর রহমান জানান, মিঠাপুকুর ঝুঁকিপূর্ন এলাকা হওয়ায় ডিসির নির্দেশে অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। আইনশৃংখলা স্বাভাবিক না হওয়া পর্যন্ত ক্যাম্প থাকবে।

এদিকে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কাদের মোল্লার রায়ের প্রতিবাদে রংপুর মহানগরীর সাহেবগঞ্জ, মেডিক্যাল পাকার মাথা, আরকে রোড, দর্শনা, শুটকির মোড়, রংপুর-কুড়িগ্রাম রোডের সিটি কলেজের সামনে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে, রংপুর-পীরগাছা রোডের বকশির পুল, কুকরুল, মডার্ন কলেজের সামনে, শিবিরের রাস্তায় আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে মহানগর শিবির কর্মীরা। এ সময় বকশীর পুল এলাকায় একটি ট্রাকে আগুন এবং বিভিন্ন এলাকায় ১২ টি অটো রিকশা ভাংচুর হয়।

অন্যদিকে সিও বাজার পুরাতন বেতার পাড়ার সামনে মহাসড়কে অবরোধের সমর্থনে আঠারোদলীয় জোট নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন।

এআর

এই বিভাগের আরো সংবাদ