বঙ্গবন্ধু জেলে থাকাকালে জিয়াই দেশের নেতৃত্ব দিয়েছেন: রফিকুল

0
77
rofikul
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়া

roficulবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু জেলে থাকাকালীন জিয়াই স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। এই কারণে বঙ্গবন্ধু তাকে বীর উত্তম উপাধি দিয়েছিলেন। তাহলে প্রধানমন্ত্রী কিভাবে বলেন জিয়াউর রহমান মুক্তিযুদ্ধা ছিলেন না।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ড. খন্দকার মোশাররফ হোসেনসহ বিএনপির সকল নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবিতে মানববন্ধনে তিনি একথা বলেন। মানববন্ধনটির আয়োজন করে ঢাকাস্থ দাউদকান্দি উপজেলা জাতীয়তাবাদী ফোরাম।

মানববন্ধনে রফিকুল বলেন, এত বড় প্রমাণ থাকার পরও জিয়াউর রহমান মুক্তিযুদ্ধা নন প্রধানমন্ত্রীর মুখে এমন কথা শোভা পায় না।

আ.লীগ বার বার বলে যে, বিএনপি ৫ জানুয়ারি নির্বাচনে অংশগ্রহণ না করে ভুল করেছে। কিন্তু আমরা বলতে চাই বিএনপি ভুল করেনি। তার প্রমাণ তৃতীয় ও চতুর্থ দফার উপজেলা নির্বাচনের সহিংসতা, ভ্যালট বাক্স ছিনতাই ও অগ্নিসংযোগের ঘটনাগুলো।

তিনি বলেন, ৭১ সালের ২৫ মার্চের পর থেকে একটি বিদেশি রাষ্ট্র বাংলাদেশকে দখলে নেওয়ার চেষ্টা করছে। সে অপচেষ্টা এখনও অব্যাহত রেখেছে তারা।

বিএনপির এই নেতা আরও বলেন, বর্তমান সংবিধানের ৬২ এর ২ ধারা মোতাবেক এই সংসদের সকল সদস্যই অবৈধ। তারা জোরপূর্বক জনগণের ওপর হস্তক্ষেপ করছে।

দাউদকান্দি উপজেলার সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক শামিমুর রহমান শামিম, নারী নেত্রী শিরিন সুলতানা, দিদারুল ইসলাম প্রমুখ।

জেইউ/কেএফ