জয় দিয়ে ওডিআই সিরিজ শেষ ইংল্যান্ডের

আন্তর্জাতিক ডেস্ক

0
63

পঞ্চম ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জয় করেছে ইংল্যান্ড। এর আগে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছিল ইংলিশরা।

রোববার পার্থে ২৬০ রানের টার্গেটে ১০ বল বাকি রেখে ২৪৭ রানে গুঁড়িয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। সর্বোচ্চ ৮৭ রান করেন ব্যাটসম্যান মার্কাস স্টইনিস।

ইনিংসে অস্ট্রেলিয়ার ব্যাটিংক্রমে শুরুর সাত খেলোয়াড়ের প্রত্যেকেই দুই অঙ্কের রানের কোঠা পার করতে পারেনি। তবে ম্যাক্সওয়েল ও টিম পেইনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান।

ক্যারিয়ারের মাত্র তৃতীয় ওয়ানডেতে এসে ইনিংসে পাঁচ উইকেটের কৃতিত্ব দেখালেন টম কারেন। ৯.২ ওভারের স্পেলে ৩৫ রানে পাঁচ উইকেট নেন ২২ বছর বয়সী এ ইংলিশ পেসার। ১০ ওভারের স্পেলে ৫৫ রানে তিন উইকেট নেন অফস্পিনার মঈন আলী।

২৬ ওভার শেষে ১৫১/২ রান করে বড় সংগ্রহের পথেই ছিল ইংলিশরা। তবে শেষ পর্যন্ত ইনিংসের ১৪ বল বাকি রেখে ২৫৯ রানে গুঁড়িয়ে গেলো ইংল্যান্ড।

জবাবে ১৯ ওভার শেষে ২ উইকেট হারিয়ে দলীয় ১০০ রান পূর্ণ হয় অস্ট্রেলিয়ার। রোববার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে পার্থের নতুন স্টেডিয়ামে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।

ওপেনিংয়ে ৭১ রানের জুটি গড়েন জেসন রয় ও জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের ব্যাটিংক্রমের শীর্ষ চার খেলোয়াড়ই খেলেন ৩৫-উর্ধ্ব রানের ইনিংস। রয় ৪৯, জনি ৪৪, অ্যালেক্স হেলস ৩৫ ও জো রুট করেন ৬২ রান। তবে অধিনায়ক এউইন মরগান ৩, মঈন আলী ৬, ও বাটলার ব্যক্তিগত ২১ রানে উইকেট খোয়ালে দলীয় ৩০০’র সম্ভাবনা পন্ড হয় ইংলিশদের।

পার্থের নতুন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বল হাতে ৯.৪ ওভারের স্পেলে ৪৬ রানে পাঁচ উইকেট নেন ‘লোকাল বয়’ অ্যান্ড্রু টাই। ক্যারিয়ারের মাত্র চতুর্থ ওয়ানডেতে এসে ইনিংসে পাঁচ উইকেটের কৃতিত্ব দেখালেন এই অজি পেসার।

অর্থসূচক/জেডএ/জেডআর