‘চলতি অর্থবছরে সরকারি কর্মকর্তা-কর্মচারিরা ৯৮৮টি ফ্ল্যাট পাবেন’

বাসস

0
44

চলতি অর্থবছরে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে ৯৮৮টি ফ্ল্যাট হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

আজ রোববার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য ফিরোজা বেগম চিনুর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, আবাসিক সমস্যা সমাধানের লক্ষ্যে সরকার ঢাকার আজিমপুরে সরকারি কলোনীতে বহুতল আবাসিক ভবন নির্মাণ করে ৪৫৬টি ফ্ল্যাট এবং মতিঝিল সরকারি কলোনীতে বহুতল আবাসিক ভবন নির্মাণ করে ৫৩২টি ফ্ল্যাট সরকারি কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে হস্তান্তর করবে।

মন্ত্রী বলেন, আবাসিক সমস্যা সমাধানের লক্ষ্যে ইতোমধ্যে সরকার চলতি অর্থবছরে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে ৫২৪টি ফ্ল্যাট হস্তান্তর করেছে। এরমধ্যে জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারিদের জন্য শেরেবাংলা নগরে বহুতল ভবনে ৪৪৮টি ফ্লাট এবং সুপ্রীম কোর্টের বিচারপতিদের জন্য সুউচ্চ আবাসিক ভবন নির্মাণ করে ৭৬টি ফ্ল্যাট হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, চলতি বছর জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ঢাকার লালমাটিয়া কলোনীতে সরকারি কর্মকর্তাদের জন্য ১৫৩টি আবাসিক ফ্ল্যাট, লালমাটিয়া হাউজিং এস্টেটে সরকারি কর্মকর্তাদের জন্য ৭২টি ফ্ল্যাট নির্মাণ, লালমাটিয়া হাউজিং এস্টেটে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নিজস্ব কর্মচারিদের কাছে বিক্রয়ের জন্য ৫৪টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পে মোট ২৭৯টি ফ্ল্যাট নির্মাণাধীন রয়েছে।

মন্ত্রী জানান, চলতি বছরে এই প্রকল্পগুলোর কাজ শেষ হবে এবং বরাদ্দ প্রাপ্তদের কাছে হস্তান্তর করা হবে।