রাজশাহীতে চলছে চিকিৎসকদের ধর্মঘট

0
56
rajshahi

rajshahiরাজশাহীতে চিকিৎসকদের ডাকে ধর্মঘট চলছে। এক চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদে জেলার সব হাসপাতালে সেবা কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

ফলে অচল হয়ে পড়েছে রাজশাহীর সরকারি, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক। ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা রোগীরা।

বৃহস্পতিবার রাতে নগরীর মুক্তি ক্লিনিকে বিএমএ ও স্বাচিপসহ চিকিৎসক, নার্স ও ক্লিনিক মালিকদের সাতটি সংগঠন ধর্মঘটের ডাক দেয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) রাজশাহী শাখার সভাপতি এস আর তারফদার লিখিত বক্তব্য পড়ে শোনান।

ভুল চিকিৎসায় স্থানীয় ডলফিন ক্লিনিকে এক রোগীর মৃত্যুর মামলায় বিএমএ যুগ্ম-সাধারণ সম্পাদক ও স্বাচিপের সাংগঠনিক সম্পাদক শামিল উদ্দিন আহমেদ শিমুলকে বৃহস্পতিবার দুপুরে কারাগারে পাঠায় আদালত।

এর প্রতিবাদে বেসরকারি ক্লিনিক মালিকের পক্ষ থেকে বিকেল ৪টা থেকে ধর্মঘটের ডাক দেওয়া হয়। পরে রাতে বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসে।

উল্লেখ্য, ৩০শে জানুয়ারি ভাঙা পায়ের অপারেশনের সময় চেতনানাশক ইনজেকশন দেওয়ার পর মারা যান, চাঁপাইনবাবগঞ্জের আনারুল হক টিপু।

ওই রাতেই ভুল চিকিৎসার অভিযোগে মামলা করেন নিহতের স্বজনরা। এই মামলাতে জামিন চাইতে গেলে সরকার দলীয় চিকিৎসক সংগঠন স্বাচিপের নেতা শিমুলকে কারাগারে পাঠায় আদালত।

 কেএফ