কুইন সাউথের আইপিও লটারি ১ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

0
65

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা শেষ হওয়া কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের লটারি হতে পারে আগামী ১ ফেব্রুয়ারি। ওই দিন সকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এ লটারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটির আইপিওতে প্রায় ৩৭ দশমিক ৩১ গুণ আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন পড়েছে প্রায় ৬২ গুণ। আর বিদেশী বিনিয়োগকারীদের আবেদন পড়েছে প্রায় ৯৭ হাজার।

এর আগে গত ৭ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ করা হয়। তার আগে গত ১৪ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নিয়মিত কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

আইপিও’র মাধ্যমে, কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ১ টাকা ৪২ পয়সা। এসময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ১৬ টাকা ২০ পয়সা।

সূত্র জানায়, কোম্পানিটি স্বয়ংক্রিয় ওয়্যার হাউজ নির্মাণ, নতুন ম্যাশিনারিজ আমদানি, কারখানা আধুনিকায়ন, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

অর্থসূচক/গিয়াস/জেডআর