ভুল চিকিৎসায় স্বাচিপ নেতা জেলে প্রতিবাদে ধর্মঘট

0
57
স্বাধীনতা চিকিৎসক পরিষদ

স্বাধীনতা চিকিৎসক পরিষদরাজশাহীতে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) জেলা স্বাচিপের সাংগঠনিক সম্পাদক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতের বিচারক বিশ্বনাথ এ আদেশ দেন।  সেই সঙ্গে মামলাটি পুনঃতদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে রাজশাহী জেলায় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশন।

রাজশাহী জেলা ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মোখলেসুর রহমান জানান, অ্যাসোসিয়েশনের জরুরি বৈঠকে রাজশাহীর ডলফিন ক্লিনিকের মালিক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে রাজশাহী জেলায় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহ্বান করা হয়েছে। ডা. শিমুলকে মুক্তি না দেওয়া পর্যন্ত তাদের ধর্মঘট অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ৯ ডিসেম্বর জামায়াত-শিবির কর্মীরা চাঁপাইনবাগঞ্জের শিবগঞ্জ উপজেলার শেখটোলা গ্রামের আজগর আলীর ছেলে ব্যবসায়ী আনোয়ারুল হক টিপুর (৩৫) পা ভেঙে দেয়। এরপর তাকে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে যাওয়া হয় ব্যবসায়ী টিপুকে। বাড়িতে গিয়ে টিপুর পায়ে আবারো সমস্যা হলে রাজশাহী মহানগরীর ডলফিন ক্লিনিকে ভর্তি করা হয়। এরপর এই ক্লিনিকের মালিক ও অর্থপেডিক চিকিৎসক এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর রাজশাহী জেলা শাখার সাংগঠনকি সম্পাদক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিউল উদ্দিন আহম্মেদ শিমুলের পরামর্শে গত ২৯ জানুয়ারি ডলফিন ক্লিনিকে অপারেশনের জন্য ভর্তি করা হয় টিপুকে। এরপর ওইদিন রাত ১০টার দিকে তার পায়ের অপারেশন শুরু হয়। রাত সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এমআই/সাকি