‘পোশাকশিল্পের বিরুদ্ধে সব ষড়যন্ত্র মোকাবেলা করা হবে’

0
73
BGMEA

BGMEAদেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে পোশাক শিল্পের বিরুদ্ধে সব ষড়যন্ত্র মোকাবেলা করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমই এর দ্বিতীয় সহ-সভাপতি এসএম মান্নান কচি। তাছাড়া ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানে দুই লাখ শ্রমিক অংশগ্রহণ করেছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার বিকেলে বিজিএমইএ’র সম্মেলন কক্ষে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কর্মসূচিতে পোশাক শ্রমিকদের অংশগ্রহণ নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে চেতনা পোশাক শ্রমিকরা ঐতিহাসিক চ্যালেঞ্জ বাস্তবায়ন করেছে। সেই চেতনা নিয়ে কারখানায় কাজ করার আহ্বান জানাই তাদেরকে। যাতে শিল্পের বিরুদ্ধে সব ষড়যন্ত্র মোকাবেলা করা যায় বলে জানান তিনি।

তিনি বলেন, অনুষ্ঠানে দুই লাখ শ্রমিক অংশ নিলেও সবাইকে যান্ত্রিক মেশিনে গণনা করতে পারেনি। বিশেষ প্যারেড গ্রাউন্ডে এক, দুই, চৌদ্দ নাম্বার গেটগুলোতে শ্রমিকদের অতিরিক্ত চাপের কারণে মেশিনগুলো অকার্যকর হয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি জানান, অনুষ্ঠানে ২ হাজার শ্রমিক অসুস্থ্য হয়েছে যারা প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় ফিরছে বলে জানান তিনি।

এর আগে এক সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে তৈরি পোশাক শিল্পের কর্মীরা এই কর্মসূচিতে অংশ নিচ্ছে। যে কর্মীরা মানসম্মত পোশাক তৈরি করে অতীতে যেমন ‘মেইড ইন বাংলাদেশ’ নামে দেশকে পরিচিত করেছে। তারা ওই দিন জাতীয় সংঙ্গীত গেয়ে নতুন করে রেকর্ড গড়বেন।

কর্মসূচিতে অংশ নিতে ৪৩০টি কারখানার ২ লাখ ১৪ হাজার ৫৪২ জন পোশাক কর্মী নামের তালিকা জমা দিয়েছিল পোশাক কর্মীরা।

অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ চৌধুরী, শহীদুল্লাহ আজীম, রিয়াজ বিন মাহমুদ-সহ অন্যরা উপস্থিত ছিলেন।