জবিতে রোববার ক্লাস-পরীক্ষা বর্জন ও সড়ক অবরোধের ঘোষণা

0
53
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখলকৃত হল উদ্ধার, নতুন হল নির্মাণ ও ক্যাম্পাস থেকে বাংলাদেশ ব্যাংকের সদরঘাট শাখা স্থানান্তর এবং হল উদ্ধার সংগ্রাম কমিটির সদস্য সচিবের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ  বিভিন্ন দাবিতে আগামি রোববার ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্যের সামনে এক সমাবেশ শেষে এ কর্মসূচি ঘোষণা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বেদখল হওয়া হল উদ্ধার সংগ্রাম পরিষদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বকর্মসূচি অনুযায়ী আজ বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক ভবনের সামনে থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাসের বিভিন্ন অনুষদ পদক্ষিণ করে দুপুর ১২টার দিকে মুক্তিযুদ্ধের ভাস্কর্যের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, দাবি আদায়ে প্রায় দেড় মাস ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। কিন্তু সরকার এখনো কার্যকর কোন পদক্ষেপ নেয়নি। তাই দাবি আদায়ে আগামি রোববার ক্লাস-পরীক্ষা বর্জন ও পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় অবরোধের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

সমাবেশে হল উদ্ধার সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম, পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ও শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম আই শিশিরসহ বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা বক্তব্য দেন।

এমআই/সাকি